বাঘায় করোনার প্রথম টিকা নিয়ে উদ্বোধন করলেন, বীর মুক্তিযোদ্ধা, ইউএনও, স্বাস্থ্য কর্মকর্তা

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধিঃ
রাজশাহীর বাঘায় করোনার টিকা নিয়ে উদ্বোধন করেছেন, বীর মুক্তিযোদ্ধাসহ প্রশাসনিক দুই কর্মকর্তা। রোববার (০৭-০২-২০২১) সকাল পৌনে ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা দান কেন্দ্রে প্রথম টিকা গ্রহণ করেন, বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আকতারুজ্জামান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহিন রেজা ।

সারা দেশের ন্যায় প্রাণঘাতী করোনাভাইরাস রোধে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান কেন্দ্র খোলা হয়েছে। রোববার দুপুর দেড়টা পর্যন্ত ৩৩ জন টিকা গ্রহণ করেছেন বলে জানান টিকা প্রদানকারী কেন্দ্রর সিনিয়র স্টাফ নার্স মালেকা পারভীন। তিনি জানান, টিকা গ্রহণকারীদের পার্শ্বপ্রতিক্রিয়া বোঝার জন্য আধা ঘন্টা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যবেক্ষণে রাখা হয়। সকাল ১০টা থেকে নিবন্ধন কার্যক্রম শুরু করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. আকতারুজ্জামান জানান, উপজেলায় মোট ১ হাজার ২৭৭ ভার্চুয়াল টিকা পেয়েছি। সেই হিসেবে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেয়া হবে ৬ হাজার ৩৮৫ জনকে।

টিকা গ্রহণ করা উপজেলার পাকুড়িয়া গ্রামের ৭১ বছর বয়সের লুৎফর রহমান ও তার স্ত্রী ৬৬ বছর বয়সের মাজেদা বেগম জানান, নিবন্ধন করে আমরা স্বামী স্ত্রী মিলে টিকা গ্রহণ করলাম। টিকা নেয়ার পর তেমন কোন অসুবিধা মনে হচ্ছে না।

 

উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা জানান, সকাল ১০টা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে নিবন্ধন কার্যক্রম শুরু করা হয়েছে। সেখানে প্রথম নিবন্ধন করেন বাঘা প্রেস ক্লাবের সভাপতি আবদুল লতিফ মিঞা। টিকা গ্রহণকারীদের মধ্যে থেকে সমস্যার বিষয়ে কোন অভিযোগ আসেনি।

এদিকে টিকা কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু। উপস্থিত ছিলেন ওসি নজরুল ইসলাম, বাঘা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আমানুল হক আমান প্রমুখ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *