রাসিকের অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ কমিটির সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগর ভবনের সরিৎ দত্তগুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

সভাপতির বক্তব্যে প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু বলেন, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নগরীর পরিচ্ছন্ন পরিবেশের উন্নয়ন, নাগরিক সেবা বৃদ্ধিসহ কর্মসংস্থান সৃষ্টিতে নানা উদ্যোগ গ্রহণ অব্যাহত রেখেছেন। এ নগরীতে বৃহৎ শিল্প কারখানা স্থাপিত না হওয়ায় বেকার সমস্যার সমাধানে এ নগরীতে ইজিবাইক চলাচলের অনুমতি প্রদান করেন। এর ফলে এ কর্মকান্ডে মালিক চালকসহ বিপুল সংখ্যক জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়।

তিনি বলেন, পথচারীদের চলাচলের সুবিধার্থে ও যানজট নিরসনে সিটি কর্পোরেশন অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা হয়েছে। যা দেশে আজ মডেল হিসেবে পরিণত হয়েছে। নীতিমালা অনুযায়ী সকাল-বিকাল দুই রং এর নিয়ম মেনে গাড়ী চালাতে হবে। নিবন্ধনবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। এজন্য অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালকদের লাইসেন্স সাথে রেখে প্রদর্শন করতে হবে। এছাড়া অবৈধ এবং রেজিস্ট্রেশনবিহীন কোন অটোরিক্সা/চার্জার রিক্সা গ্যারেজসমূহে চার্জ না দেওয়ার জন্য গ্যারেজ মালিকদের অনুরোধ জানানো হয়েছে। সভায় গ্যারেজ মালিকদের ট্রেড লাইসেন্স গ্রহণ করে ব্যবসা পরিচালনা করতে অনুরোধ জানানো হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন আনার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, সহকারী প্রকৌশলী আহমদ আল ম্ঈন, আরএমপির টি আই মোঃ আনোয়ারুল হক, ট্যাক্সেশন কর্মকর্তা লাইসেন্স মোঃ সারোয়ার হোসেন, সহকারী প্রোগ্রামার মোঃ হেলালুজ্জামান সরকার, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (যানবাহন) কাজী আনোয়ারাদিল, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ সভাপতি মোঃ লিয়াকত আলী, জাতীয় রিক্সা ভ্যান রাজশাহী মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক মোঃ রিমন শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাঈমুল ইসলাম, সিরাজুল ইসলাম, শাকিল, জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগের কার্যকরী সভাপতি মোঃ কামরুজ্জামান আজম।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *