বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন সংক্রান্ত প্রস্তুতি সভা, শুরু হচ্ছে ১৭ ফেব্রুয়ারি

রাজশাহী

বাঘা প্রতিনিধিঃ আগামী ১৭ ফেব্রুয়ারি রাজশাহীর বাঘায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১। মুজিববর্ষ উপলক্ষে আয়োজন করা হচ্ছে এ ম্যারাথনের। মঙ্গলবার (০৯-০২-২০২১) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ উপলক্ষে গৃহীত নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় জানানো হয়, ম্যারাথন দৌড়ে নিছিদ্র নিরাপত্তা দিতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন। ‘করোনা মহামারির মধ্যে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে ম্যারাথন আয়োজন করা হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বাঘায় শুরু হবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’।

উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজার সভাপতিত্বে সমন্বয় সভায় অংশ নেন, বাংলাদেশ সেনাবাহিনীর রাজশাহীর দায়িত্বে থাকা মেজর মনিরুজ্জামান সৈকত মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, বাংলাদেশ আওয়ামীলীগ,বাঘা উপজেলা কমিটির সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী সরকার,অধ্যক্ষ নছিম উদ্দীন, এসআই লুৎফর রহমানসহ উপজেলার সকল ইউনিয়নের ইউপি চেয়ারম্যান,উপজেলার দপ্তর প্রধান, আনসার ভিডিপি ও ফায়ার সার্ভিস, স্বাস্থ্য অধিদপ্তর, ইউনিয়ন-পৌরসভার উদ্যোগত্তা ও গনমাধ্য প্রতিনিধিরা।

সমন্বয় সভা থেকে জানা যায়, যা শুরু হবে ১৭ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৬টা থেকে ৭টার মধ্যে। রুট হিসেবে, বাঘা মডেল উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে মনিগ্রাম,চন্ডিপুর,আড়ানী রোড চক্কর দিয়ে শেষ হবে। ৯ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সভাস্থল থেকে রেজিষ্ট্রেশন শুরু করা হয়েছে। খ্যাতিমান অনেক রানার ইতিমধ্যে অংশগ্রহণ নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১’ অনুষ্ঠিত হচ্ছে তিন ক্যাটাগরিতে। ফুল ও হাফ ম্যারাথন ছাড়াও রয়েছে ডিজিটাল ম্যারাথন। ফুল ম্যারাথন অর্থাৎ ৪২.১৯৫ কিলোমিটার দৌড়। এই ইভেন্টে হাফ ম্যারাথন (২১.০৯৭ কিমি), ডিজিটাল ম্যারাথন (৫কিমি) এ ১৬ বছরের উপরে এবং ফুল ম্যারাথন-এ ১৮ বছরের উর্ধ্বে (নারি পুরুষ) সকলেই অংশ নিতে পারবেন। সর্বনি¤œ ১০০০ জনের টার্গেট করা হয়েছে। এর বেশি হলেও অংশ নিতে পারবেন। আয়োজনকে সফল করে তোলার জন্য শ্রেণী পেশার আগ্রহী সবাইকে এই ম্যারাথনে অংশ গ্রহণের আহ্বান জানিয়েছেন আয়োজক কমিটি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *