তানোরে আ’লীগ নেতার বিরুদ্ধে দিনে দুপুরে কৃষকের আলু লুট করার অভিযোগ 

রাজশাহী
সারোয়ার হোসেন,রাজশাহী : রাজশাহীর তানোরে দিনে দুপুরে নিরহ কৃষকের আলু লুটের অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, রাজশাহী জেলা পরিষদের সদস্য এবং তানোর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আব্দুস সালাম ও তাঁর ভাই মোস্তাক আহম্মেদ রাজনৈতিক প্রভাব বিস্তার করে ক্ষমতার দাপট দেখিয়ে নিরহ কৃষকের তিন বিঘা আলুখেতের আলু জোরপুর্বক জমি থেকে তুলে নেয়া শুরু করেছে।
গত ২৬ ফেব্রুয়ারী শুক্রবার উপজেলার ৭নং চাঁন্দুড়িয়া ইউপির রাতৈল দক্ষিনপাড়া মাঠে এই ঘটনা ঘটে। এতে করে আওয়ামী লীগ নেতার এমন জঘন্য কান্ডে  স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও অসন্তোষ। উপজেলা জুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য,বিরাজ করছে বিস্ফোরণমুখ পরিস্থিতি।
স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নের (ইউপি)  জেল নম্বর ১২৯ একতারপুর মৌজায়, আরএস ৪৫৯, ৪৮০ ও ৪৭৯ নম্বর দাগে ১ একর ১০৩ শতাংশ সম্পত্তির ক্রয় সুত্রে মালিক আলহাজ্ব গিয়াস উদ্দিন। তিনি নাটোর জেলার, লালপুর উপজেলার, বিরোপাড়া গ্রামের বাসিন্দা মৃত জবির উদ্দিন মন্ডলের পুত্র। তিনি এসব সম্পত্তি প্রায় দু’যুগ ধরে শান্তিপুর্ণ ভাবে ভোগদখল করে আসছেন এবং তার নামে খারিজ ও হাল নাগাদ খাজনা পরিশোধ করা আছে। কিন্তু কোনো কাগজপত্র ছাড়াই আব্দুস সালাম ও মোস্তাক আহম্মেদ সম্পত্তি হিস্যা দাবি করে আলুখেত থেকে আলু উত্তোলন শুরু করেছে, বাধা দিতে গেলে তাদের হত্যার হুমকি দেয়া হচ্ছে।
এ বিষয়ে জানতে চাইলে আব্দুস সালাম ও মোস্তাক আহম্মেদ অভিযোগ অস্বীকার করে বলেন, এসব আলু তারা রোপণ করে ছিলেন এখন তারাই উত্তোলন করছেন। অপরের জমিতে আপনারা আলু রোপণ করবেন কেনো এই প্রশ্নের কোনো সদোত্তর না দিয়ে তারা কৌশলে এড়িয়ে গেছেন। এবিষয়ে গিয়াস উদ্দিন বলেন,তার জমির আলু তারা জোরপুর্বক উত্তোলন করছেন। তিনি বলেন,তাদের যদি কোনো কাগজপত্র থাকে তারা দেখাবেন তাহলে তিনি জমি ছেড়ে দিবেন। তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান রাকিব বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *