রাজশাহীতে কথিত সাংবাদিক দ্বারা হয়রানির স্বীকার, প্রতিবাদে সংবাদ সম্মেলন

রাজশাহী

স্টাফ রিপোর্টার: নামধারী চাঁদাবাজ কথিত সাংবাদিক দ্বারা হামলার স্বীকার ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী আব্দুল লতিফ নামে মরহুম এক বীর মুক্তিযোদ্ধার সন্তানেরা। সোমবার (০১ মার্চ) দুপুরে রাজশাহী মহানগরীর সাগরপাড়া বটতলার মোড়ে একটি ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মরহুম বীর মুক্তিযোদ্ধার সন্তান মো. বাদশা, মো. জাবেদ আলী, মো. আবেদ আলী, ঠিকাদার সেলিম, ঠিকাদার মো. কালু বাবুসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। এসময় তারা এমন অপসাংবাদিকতা রুখে দিতে এবং এসব কথিত সাংবাদিক যাতে মহান পেশাকে (সাংবাদিকতা) কলুষিত করতে না পারে সেজন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের ছোট ছেলে আবেদ আলী বলেন, গত ১৩ ফেব্রুয়ারি আমার ভাই জাবেদ আলী তার নিজ পেশা মাটি কাটার কাজে রাজপাড়া থানাধীন মহিলা কমপ্লেক্স এর বিপরীতে নবনির্মত বিল্ডিং ”স্টেট ভিউ কাউনন্ডেশনের” প্রেজেক্ট স্কেভেটর মেশিন দিয়ে মাটি কাটার জন্য সকাল ৮টার দিকে কাজ শুরু করলে ঢাকা থেকে প্রকাশিত (মাতৃজগৎ) পত্রিকার সাংবাদিক নামধারী জাহিদ, পুলক, একটি অনলাইন পত্রিকার সাংবাদিক পরিচয় দেওয়া আল ইমরান, মাজাম্মেল হক বাবু, কোরহান হোসেন, সাব্বির, পিয়ারুল, রুবেলসহ আরো ৮/১০জন মিলে আমার ভায়ের বালু ব্যবসার সাইটে এসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এসময় তারা স্কেভেটর মেশিনের ড্রাইভার জামিরুল ইসলাম ও ফারুক হোসেনকে মারধোর করে মেশিন বন্ধ করে দেয়। তখন আমার ভাই তেরখাদিয়া কামারুজ্জামান মসজিদে এশার নামাজ পড়ছিলো। নামাজ শেষে মসজিদ থেকে বের হওয়ার সময় মসজিদের গেটের সামনে আমার ভাইকে থামিয়ে প্রথমে তারা একই কায়দায় ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। তাদের চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ভাইকে মসজিদের সামনেই দেশিয় অস্ত্র-সস্ত্র নিয়ে এলোপাতারি মারধর করে।

এ ঘটনায় গত ১৪ ফেব্রুয়ারি নগরীর রাজপাড়া থানায় উপরোক্ত কয়েকজনের নাম উল্লেখ করে মামলা দায়ের করলে ১ নম্বর আসামি জাহিদকে রাজপারা থানা পুলিশ গ্রেপ্তার করে। এরপর থেকে আমাকে ও আমার ভাই কথিত এসব নামধারী সাংবাদিক ও সন্ত্রাসীরা মামলা তুলে নিতে নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছিলেন।

এরই মধ্য গত ২৭ ফেব্রুয়ারি ‘দৈনিক বাংলাদেশ ক্রাইম’ সংবাদ নামক একটি আনলাইন পত্রিকায় আমি ও আমার ভাইয়ের নামে “রাজশাহী শহরের তাণ্ডবকারী জাবেদ ও আবেদ এদের রুখবে কে” শিরোনামে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছে। এসময় তারা এমন মনগড়া ও উদ্দেশ্যমূলক সংবাদের তীব্র নিন্দা জানায়। সেই সাথে ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী সিটি মেয়র ও পুলিশ কমিশনারের প্রতি জোর দাবি জানান।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এ বিষয়ে জানান, চাঁদা না দেয়ায় জাবেদ আলী নামের এক ঠিকাদারকে মারপিটের অভিযোগে কথিত সাংবাদিক জাহিদ, পুলক, আল-ইমরানসহ কয়েকজনের নামে মামলা হয়েছে। মামলার প্রধান আসামি জাহিদকে ইতোমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *