নলডাঙ্গায় ৩ আদিবাসীর ৩টি বসত ঘর আগুনে পুড়ে ছাই

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, নাটোর: নাটোরের নলডাঙ্গায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে তিন আদিবাসীর ৩ টি বসত ঘরসহ মালামাল।
বুধবার দিবাগত রাতে উপজেলার মিজার্পুর লোহার পাড়া গ্রামের হরেন কর্মকার, বিশুখা রাণী ও জানু কর্মকারের টিনের ছাউনি দেয়া তিনটি বসত ঘর আগুনে পুড়ে যায়। স্থানীয়রা দুই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে অনলেও প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মিভুত হয়।
বৈদ্যর্তিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত বলে জানায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো। খবর পেয়ে বৃহস্পতিবার সকালে নলডাঙ্গা উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও বিপ্রবেলঘরিয়া ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শর্ন করেন। এসময় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে তাৎক্ষনিকভাবে শুকনা খাবার বিতরণ করা হয় এবং ঢেউটিন ও নগদ অর্থ সহয়তার আশ্বাস দেন ইউএনও।
ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী জানান, বুধবার রাত দেড়টার দিকে উপজেলার মিজার্পুর লোহার পাড়া গ্রামে হরেন কর্মকার, বিশুখা রাণী ও জানু কর্মকারের তিনটি বাড়ির শয়ন ঘরে আগুন লাগে। মহুর্তের মধ্যে আগুন চারদিক ছড়িয়ে পরলে স্থানীয়রা দীর্ঘ দুই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রন করেন। এর মধ্যে দুটি বাড়ির সম্পন্ন ও একটি বাড়ির আংশিক পুড়ে যায়। এতে তিনবাড়ির আসবারপত্রসহ নগদ টাকা পুড়ে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
নলডাঙ্গা উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে আর্থিক সহায়তা সহ ঢেউ টিন বরাদ্দ দেয়া হবে। তারা আবেদন করলে তাদের অগ্রাধিকার ভিত্তিতে ঘর দেয়া হবে।
স্ব.বা/বা
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *