ঐতিহাসিক ৭ মার্চ দিবসে রাসিকের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

রাজশাহী

স্টাফ রিপোর্টার: যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। রোববার দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে। রোববার সকাল সাড়ে ১০টায় নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শুরুতে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে কাউন্সিলরবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। এরপর রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী এবং কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান সহ জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

পুষ্পস্তবক অর্পণকালে রাসিকের প্যানেল মেয়র- ২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, জাতীয় পতাকা উত্তোলন উপ-কমিটির আহ্বায়ক ও ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, আলোচনা সভা ও ভাষণ প্রচার উপ-কমিটির আহ্বায়ক ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ভাষণ ও আবৃত্তি উপ-কমিটির আহ্বায়ক ও ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, পুষ্পস্তবক অর্পণ উপ-কমিটির আহ্বায়ক ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক পাভেল, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলাম, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আকতারুজ্জামান, ২৮নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চু, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানা, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, মুসলিমা বেগম বেলী, মাজেদা বেগম, নাদিরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

কর্মকর্তাদের মধ্যে রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব আলমগীর কবির, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান সহ বিভিন্ন শাখা প্রধান ও কর্মকর্তাবৃন্দ, রাসিকের কর্মচারী ইউনিয়নের সভাপতি দুলাল শেখ, সাধারণ সম্পাদক আজমির আহম্মেদ মামুনসহ সকল শাখার কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষ্যে কর্মসূচির মধে আরো ছিল, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, নগর ভবন সহ প্রতিটি ওয়ার্ড কার্যালয়ে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার, আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং ভাষণ ও আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *