বাঘায় ৭ ই মার্চ উপলক্ষে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্টিত

রাজশাহী

বাঘা প্রতিনিধি : ‘ঐতিহাসিক ৭ ই মার্চ’ উপলক্ষে বাঘায় জাতির পিতার নবনির্মিত ম্যুরালে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। রোববার (০৭-০৩-২০২১) উপজেলা প্রশাসনসহ উপজেলা আওয়ামী লীগ,পুলিশ প্রশাসন ও শিক্ষা প্রতিষ্ঠান ভিন্ন ভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।

সকাল ৯ টায় উপজেলা চত্ত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,রাজনৈতিক দল ,মুক্তিযোদ্ধা, পুলিশ প্রশাসন, শিক্ষাপ্রতিষ্ঠান ও বাঘা প্রেসক্লাবসহ সামাজিক,সাস্কৃুতিক সংগঠন।
পরে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে উপজেলা শহীদ মিনার চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, জেলা আওয়ামী লীগের সদস্য ও বাঘা পৌর সভার সাবেক মেয়র আক্কাছ আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাক্ষ নছিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, আজিজুল আলম, অফিসার ইনচার্জ নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, স্বধীনতার চেতনাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষন ছিল বাঙালি জাতিকে একত্রিত করে স্বাধীন সার্বভৌমত্ব বাংলাদেশের মুক্তির ডাক। আর সেই ভাষনে সাড়া দিয়ে স্বাধীনতার যুদ্ধ ঝাপিয়ে পড়েছিল স্বাধীনতাকামী বাঙালি।
সকাল ৮ টায় দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষনের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা করে বাঘা উপজেলা আওয়ামীলীগ। জাতীয় ও দলীঢ পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সাথে কলেজ চত্বরে জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পন করেন শাহদৌলা মরকারি কলেজের শিক্ষক মন্ডলী।

অপরদিকে রাজশাহীর বাঘা থানা পুলিশ ঐতিহাসিক ৭ই মার্চ ও স্বাধীনতার সুবর্ণজর্য়ন্তী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিূকী এবং বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন উপলক্ষে থানা চত্বরে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কুৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

বিকেল সাড়ে ৩টায় বেলুন উড়িয়ে ও কেক কেটে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু, জেলা আ’লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী,অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদুল হাসান,অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,যুগ্ন সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু,অধ্যক্ষ নছিম উদ্দীন। উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নের্তৃবৃন্দসহ ,জনপ্রতিনিধি,সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নের্তৃবৃন্দ।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *