বাগাতিপাড়ায় ভোক্তা আইনে দুই দোকানিকে ৪ হাজার টাকা অর্থদণ্ড 

রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোরঃ
নাটোরের বাগাতিপাড়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পৃথক দুটি ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই দোকান মালিককে ৪ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।
মঙ্গলবার (৯ মার্চ) সন্ধ্যার পরে বাগাতিপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলার বিহারকোল বাজারের মিষ্টি বিক্রেতা ফজল আলী এবং মুদী দোকানি নজরুল ইসলামকে এই অর্থদণ্ড করেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় বিহারকোল বাজারের জুয়েল স্টোর নামে মুদী দোকানি নজরুল ইসলাম কে পলি ব্যাগ বিক্রি ও সংরক্ষণ এবং খোলাভাবে অস্বাস্থ্যকর পরিবেশে ভোজ্যতেল বিক্রির দায়ে দণ্ডিত করে ২০০০ টাকা (দুই হাজার) অর্থদণ্ড করা হয়।
অপরদিকে মাপযন্ত্র সঠিক না থাকয়, ক্ষতিকর পলিথিন ব্যাবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি বিক্রি করায় একওই বাজারের ফজল মিষ্টান্ন ভাণ্ডারের মালিক ফজল আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় ২০০০ টাকা (দুই হাজার) অর্থদণ্ড দেওয়া হয়েছে।  সেইসাথে ক্ষতিকারক পলিথিন পুড়িয়ে ফেলা হয়েছে এবং অস্বাস্থ্যকর ভোজ্য তেল নষ্ট করা হয়েছে বলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী বাগাতিপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যা এই প্রতিবেদক কে বলেন।
এ সময় ওই বাজারের অন্যান্য সকল দোকান মালিক, ক্রেতা এবং উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে অবহিত করা হয়। ভ্যাজাল বিরোধী এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
স্ব.বা/বা
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *