নাটোরে মাসব্যাপী ভ্রাম্যমান থেরাপি ক্যাম্পেইন কার্যক্রম শুরু 

রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোরঃ নাটোরে শুরু হয়েছে প্রতিবন্ধী ব্যক্তি এবং প্রতিবন্ধিতার ঝুঁকিতে থাকা ব্যক্তিবর্গের জন্যে মোবাইল রিহেবিলাইটেশন ভ্যানের মাধ্যমে মাসব্যাপী ভ্রাম্যমান থেরাপি ক্যাম্পেইন কার্যক্রম। মুজিববর্ষ উপলক্ষ্যে প্রথম পযার্য়ে রোববার (১৪ মার্চ) সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নে এই কার্যক্রম শুরু করা হয়। তেবাড়িয়া ইউনিয়ন পরিষদ চত্বরে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।
এসময় জেলা প্রশাসক মোঃ মাহরিয়াজ বলেন, মানুষের দোড় গোরায় সকল সরকারি সেবা পৌঁছে দিতে প্রশাসনসহ সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো কাজ করছে। বর্তমান সরকার গ্রামগুলোতে শহরে বিদ্যমান সুযোগ-সুবিধা সম্প্রসারিত করছে। ইউনিয়ন পর্যায়ে পৌঁছে যাওয়া ভ্রাম্যমান থেরাপি ভ্যানে শিশুসহ সকল সেবা প্রত্যাশী মানুষ সেবা গ্রহন করে উপকৃত হবেন।
নাটোর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ফিজিওথেরাপী কনসালটেন্ট ডাঃ নাসরিন সুলতানা বলেন, ফিজিওথেরাপি সহকারী ও টেকনিশিয়ান সহযোগে অত্যাধুনিক এই থেরাপি ভ্যানে অটিজম, বুদ্ধি প্রতিবন্ধী, সেরিব্রাল পালসি, বাক প্রতিবন্ধী, প্যারালাইসিস, বেল্স ও ফেসিয়াল পালসিসহ শরীরের বিভিন্ন অংশের হাড় ও পেশী ব্যথা নিরাময়ে সেবা প্রদান করছি আমরা।
জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস জানান, সেবা প্রদানের লক্ষ্যে মাইকিং ও লিফলেটের মাধ্যমে প্রচারণা কার্যক্রম চালানো হয়েছে। রোববার ও আজ সোমবার দিনভর তেবাড়িয়া ইউনিয়ন পরিষদ চত্বরে আধুনিক থেরাপি ভ্যান অবস্থান সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সেবা প্রদান করা হবে।  আগামী ১৬ ও ২৪ মার্চ সিংড়া উপজেলার হাতিয়ানদহ ইউনিয়ন পরিষদ চত্বরে, ২০ ও ২১ মার্চ বাগাতিপাড়া উপজেলার শহীদ মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন স্মৃতি বাক শ্রবন ও অটিস্টিক বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে এবং ৩০ ও ৩১ মার্চ বড়াইগ্রাম উপজেলা পরিষদ চত্বরে থেরাপি ভ্যান অবস্থান করে সেবা প্রদান করবে।
স্ব.বা/বা
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *