আলুক্ষেতে পড়া বিমান দেখতে ভিড়, বসেছে বাহারি দোকান

রাজশাহী

স্বদেশবাণী ডেস্ক:  রাজশাহীর তানোরে আলুক্ষেতে পড়া সেই বিমান উদ্ধার তৎপরতা কাজ চলছে। এসব দেখতে মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। এ সুযোগে স্থানীয় ব্যবসায়ীরা অস্থায়ী মুখরোচক খাবার দোকান নিয়ে বসেছেন।

বাংলাদেশ ফ্লাইং একাডেমির ছেচনা-১৫২ নামের একটি প্রশিক্ষণ বিমান মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে উড্ডয়নরত অবস্থায় বিমানে কারিগরি ত্রুটি দেখা দেয়।

এতে তানোর উপজেলার তালন্দ ইউনিয়নের লালপুর গ্রামের আলুক্ষেতে বিমানটি অবতরণ করে। প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কারণ অনুসন্ধানে দুই সদস্যের একটি কমিটি গঠনের কথাও জানিয়েছে রাজশাহী বিমান কর্তৃপক্ষ।

বুধবার ঢাকা থেকে দুই সদস্যের একটি টিম রাজশাহীতে এসেছে বলে অনুসন্ধানে জানা গেছে।

সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, তানোর উপজেলার লালপুর গ্রামের আলুক্ষেতে দুর্ঘটনায় কবলিত বিমানের আশপাশ ঘিরে রাখা হয়েছে। তার অদূরেই বসেছে বিভিন্ন মুখরোচক খাবারের দোকান।

বিমানটি দেখতে ভিড় করছেন শত শত লোকজন। তারা দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন। দর্শনার্থীদের কাছে অস্থায়ী খাবারের দোকানগুলো বিক্রি করছে বারোভাজা, চিপস ও কোমল পানীয়সহ নানান পণ্য।

অনেকে বিমানটির সঙ্গে ছবি, সেলফি তুলে পোস্ট করছেন নিজ নিজ ফেসবুক প্রোফাইলে। বিমানটি রক্ষায় পাহারায় আছে পুলিশ। পুলিশি পাহারায় যত দ্রুত সম্ভব বিমানটি সরিয়ে নেয়ার প্রস্তুতিও চলছে বলে জানিয়েছে রাজশাহী বিমানবন্দর কর্তৃপক্ষ।

ঘটনাস্থলে উপস্থিত তানোর থানার এসআই সানোয়ার বলেন, বিকাল ৪টার দিকে তানোর উপজেলার দেবীপুর গ্রামে প্রথম দফায় রাজশাহী বিমান কর্তৃপক্ষের তিনজন অফিসার আসেন পরিদর্শনে। পরবর্তীতে ঘটনাস্থলে আরও ৪-৫ জন টেকনিশিয়ান আসেন। তারা এসে দুর্ঘটনায় কবলিত বিমানের বিভিন্ন অংশ খুলে পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন। শুনেছি বিমানের দুটি পাখা খুলে গাড়িতে করে নিয়ে যাবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক রাজশাহী বিমানবন্দরের এক কর্মকর্তা বলেন, বিমানটির নিরাপত্তার জন্য পুলিশি সহায়তা নেয়া হয়েছে। আজ (বুধবার) বিকাল ৪টার দিকে টেকনিশিয়ান দিয়ে বিমানের যন্ত্রাংশ পরীক্ষা-নিরীক্ষার কাজ চলছে। বিমানের দুটি পাখা খোলার কাজ অব্যাহত রয়েছে। কয়েকটি অংশ খুলে বড় গাড়িতে করে বিমানবন্দরে নেয়া হবে।

তিনি বলেন, কতক্ষণ সময় লাগবে তা বলা সম্ভব হচ্ছে না। তবে আজকের মধ্যেই বিমানটি রাজশাহী বিমানবন্দরে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, রাজশাহীর হযরত শাহমখদুম (রহ.) বিমানবন্দর ব্যবহার করে বাংলাদেশ ফ্লাইং ক্লাব প্রশিক্ষণ কার্যক্রম চালায়। মঙ্গলবার দুপুরে এ বিমানবন্দর থেকেই বিমানটি উড়ে। এরপর তানোরের সীমানায় এসে বিমানে কারিগরি ত্রুটি দেখা দেয়। ওই সময় জরুরি অবতরণে বিমানটি আলুক্ষেতে আছড়ে পড়ে। বাংলাদেশ ফ্লাইং ক্লাবের রাজশাহীর প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান বিমানে ছিলেন। তার সঙ্গে ছিলেন ক্যাডেট নাহিদ এরশাদ। তারা সুস্থ আছেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *