বাঘা প্রেস ক্লাবে স্বরণ সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়

গণমাধ্যম রাজশাহী লীড

 

বাঘা প্রতিনিধি:
জীবনের নিয়মে প্রত্যেককেই চলে যেতে হয়। সাংবাদিক,কবি সাহিত্যিক অধ্যাপক আলী মুহাম্মদ হাশেম কর্ম আর সৃষ্টির মধ্যে চিরদিন বেঁচে থাকবেন অনন্তকাল। তিনি আছেন সৎ, নিষ্ঠাবান ও প্রগতিশীলতার আলোকবর্তিকা হয়ে।
বাঘা প্রেস ক্লাবের সাবেক সভাপতি, প্রয়াত আলী মুহাম্মদ হাশেম এর স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠানে অংশ নিয়ে বিভিন্ন শ্রেণিপেশার বিশিষ্টজন এসব কথা বলেছেন। শুক্রবার (২৬-১০-১৮) বাদ মাগরিব আলী মুহাম্মদ হাশেমের জীবন, কর্ম ও অর্জন উচ্চারিত হয় বক্তাদের ¯œতিচারণে। বাঘা প্রেস ক্লাব চত্বরে এ স্বরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বাঘা প্রেস ক্লাবের আয়োজনে আয়োজিত স্বরণসভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা। আলী মুহাম্মদ হাশেমের কর্মময় বর্ণাঢ্য জীবন নিয়ে কথা বলেন,রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,অফিসার ইনচার্জ মহসীন আলী, বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম মুহাম্মদ আজাদ,অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল হালিম মোল্লা, মোহাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নছিম উদ্দীন,আ’লীগ নেতা মাসুদ রানা তিলু। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বাঘা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নুরুজ্জামান। স্বরণসভা সঞ্চালনা করেন প্রভাষক আব্দুল হানিফ মিঞা।

সভায় উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভ’মি) ইমরুল কায়েস,আ’লীগের সিনিয়র সহসভাপতি আজিজুল আলম,সাংগঠনিক সম্পাদক উপাধক্ষ্য ওয়াহিদ সাদিক কবীর, প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, কাউন্সিলর মমিন হোসেন, মোশারফ হোসেন,আসলাম আলী,আলতাব হোসেন,সাইফুল ইসলাম, পৌর আ’লীগের সাবেক সাধারন সম্পাদক কামাল হোসেন,বিএনপি নেতা,ঠিকাদার বাবুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি ও সাবেক কাউন্সিলর তফিকুল ইসলাম, নবাব আলী, সহধর্মিনী মঞ্জুয়ারা, শিক্ষক বজলুর রহমান, শিক্ষক সাইফুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ইদ্রিশ আলী ইদু, কবি হামিদুর রহমান, মিডিয়ায় কর্মরত,প্রেস ক্লাবের সদস্য আললাম আলী,আমানুল হক আমান,লালন উদ্দীন, এসএম সেলিম আহমেদ ভান্ডারী,আশরাফ আলী,গোলাম তোফাজ্জল কবীর মিলন,আব্দুস সালাম,আব্দুল হামিদ মিঞা,মিলন (১),জহুরুল ইসলাম. রিপন,দোয়েল ও মিজানুরসহ কর্মরত সাংবাদিক বৃন্দ।

আলী মুহাম্মদ হাশেমের জীবনী নিয়ে আলোচন করেন তারই ছাত্র, সাংবাদিক আবুল কালাম আজাদ, বাল্য বন্ধু অবসর প্রাপ্ত শিক্ষক রমিজ উদ্দীন,আব্দুল হালিম মোল্লা। তার প্রকাশিত বই থেকে প্রিয় কবিতা পাঠ করেন,সুরকার,গীতিকার সঙ্গীতশিল্পী ডা.নুরুজ্জামান ভান্ডারী। কোরআন থেকে তেলায়াত করেন হাফেজ ফয়সাল আহমেদ। দোয়া পরিচালনা করেন মাওঃ আনজারুল ইসলাম।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, জীবনের নিয়মেই আলী মুহাম্মদ হাশেম চলে গেছেন। সৃষ্টি ও কাজের মধ্যে বেঁচে থাকবেন তিনি। উপজেলা নির্বাহি অফিসার বলেন, তার আলোয় আরও বহু বছর ধরে ভবিষ্যৎ প্রজন্ম আলোকিত হবে। অফিসার উনচার্জ বলেন, তার নিজ গুণেই সবার মাঝে বেঁচে থাকবেন।

আবুল কালাম বলেন, আলী মুহাম্মদ হশেম ছিলেন সাংবাদিকদের নির্ভরতার প্রতীক। কর্মে একনিষ্ঠতা আর জীবনযাপনে সরল কোমলতার মতো সম্মিলিত প্রাণ তিনি ধারণ করতেন। জীবনে পরিপূর্ণ লেখনীতে সৃষ্টি করেছেন পরিচ্ছন্ন, মুক্ত সাংবাদিকতা । প্রেস ক্লাবের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করে সভাপতি বলেন, তার কাজকে বাঁচিয়ে রাখব আমরা। তার আদর্শকে ধারণ করে আমরা আগামী দিনে পথ চলব।

Spread the love
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    15
    Shares

Leave a Reply

Your email address will not be published.