গণহত্যা দিবসে বাঘায় আলোচনা সভা

রাজশাহী

বাঘা প্রতিনিধিঃ বাঘায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভানুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫-০৩-২০২১) উপজেলা প্রশাসন এর আয়োজন করে। সকাল ১১ টায় উপজেলা হলরুমে নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বীর মুক্তিযোদ্ধা আজিজুল আলম, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম, শিক্ষক বাবুল ইসলাম ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ।

উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ,আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, বাঘা থানার উপ-পরিদর্শক লুৎফর রহমান, সরকারি সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ ও সুধীজন।

সভায় বক্তারা বলেন, মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন ২৫ মার্চ । ১৯৭১ সালের ২৫ মার্চ দিবাগত রাতে পাক-হানাদার বাহিনী ‘অপারেশন সার্চ লাইট’-এর নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে হত্যা করে। ‘অপারেশন সার্চ লাইট’ ছিল বাঙালির একটি প্রজন্মকে নিশ্চিহ্ন করে দেয়ার এক নারকীয় পরিকল্পনা।

২৫ মার্চের কালরাত্রিতে পাকিস্থানি হানাদার বাহিনী কর্তৃক বর্বরোচিত সেই নৃশংস হামলার ঘটনার স্মরণে ২০১৭ সালের ১১ মার্চ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে ২৫ মার্চকে ‘গণহত্যা দিবস’ ঘোষণা করা হয় ।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *