‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’ অনুষ্ঠানে তিনজন গুনী চিত্রশিল্পীর হাতে সম্মাননা স্মারক তুলে দিলেন ঐক্য সভাপতি শাহীন আকতার রেনী

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: মহান স্বাধীনতা দিবসে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সেফ হ্যান্ডস নিবেদিত চ্যানেল আই ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’ অনুষ্ঠানে তিনজন গুনী চিত্রশিল্পীর হাতে ঐক্য ফাউন্ডেশনের পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্মারক তুলে দিয়েছেন ঐক্য ফাউন্ডেশনের সভাপতি, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী। শুক্রবার চ্যানেল আই চেতনা চত্ত্বর প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে চিত্রশিল্পী আব্দুল মান্নান, মনিরুজ্জামান ও ভাস্করের হাতে বিশেষ সম্মনানা স্মারক তুলে দেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে শাহীন আকতার রেনী বলেন, আজকে আমরা স্বাধীনতার সূর্বণ জয়ন্তী উদযাপন করছি, বাংলাদেশের একজন নাগরিক হিসেবে আমি গর্বিত ও আনন্দিত। আজকের দিনে আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আরো শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের শহীদদের এবং নির্যাতিত মা-বোনকে যাদের সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের মহান স্বাধীনতা। এই বছরে আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছি। যারা জীবন দিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন, তাদের প্রতি আমরা ঋণী। এখন সময় এসেছে সেই ঋণ পরিশোধের। আজকের দিনে আমাদের প্রতিজ্ঞা হোক, আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি।

উল্লেখ্য, এ বছর ১৫ তম বছর পার করছে চ্যানেল আই ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’ অনুষ্ঠানটি। যা সরাসরি চ্যানেল আইয়ে সম্প্রচার করা হয়। শুক্রবার সকাল ১১টা ৫ মিনিটে চ্যানেল আই চেতনা চত্ত্বর প্রাঙ্গণে ‘ও আমার দেশের মাটি’ গানটি দিয়ে অনুষ্ঠান শুরু হয়। গান পরিবেশন করেন রেজওয়ানা চৌধুরী বন্যা ও সুরের ধারা। অনুষ্ঠানটি বরাবরই উপস্থাপনা করেন আফজাল হোসেন। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন চ্যানেল আইয়ের পরিচালনা পর্ষদ সদস্য আবদুর রশিদ মজুমদার, মুকিত মজুমদার বাবু, মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্বরা। এবারের আয়োজনে ছিল খ্যাতিমান ও ক্ষুদে চিত্রশিল্পীদের মুক্তিযুদ্ধের চিত্রাংকনসহ থাকছে গান, কবিতা আবৃত্তি ও স্মৃতিচারণ পর্ব। পাশাপাশি বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকীকে ঘিরে নানান আয়োজন ও আলোচনা অনুষ্ঠান।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *