ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীর উদ্যেগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, বাংলাদেশের ইতিহাসে এক গৌরবোজ্জ্বল অবিস্মরণীয় দিন । মুক্তিযুদ্ধের মহান নেতা শেখ মুজিবুর রহমান একটি উপেক্ষিত, বঞ্চিত ও শোষিত জাতিগোষ্ঠীকে ঐক্যবদ্ধের মাধ্যমে মুক্তির চেতনায় উজ্জীবিত করে ছিনিয়ে এনেছেন মহান স্বাধীনতা । লক্ষ লক্ষ শহীদের আত্মত্যাগ ও সংগ্রামের মাধ্যমে আমরা অর্জন করেছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ । এ বছর বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর উদযাপন করছে ।

তারই ধারাবাহিকতায় ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ, রাজশাহীর উদ্যেগে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে পালন করা হয় । কলেজের ফার্মাকোলজী বিভাগের প্রভাষক ডাঃ আসিফ আরেনি এর সঞ্চালনায় মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ আনোয়ার হাবিব এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডাঃ সৈয়দ গোলাম কিবরিয়া, প্রফেসর ডাঃ মোঃ আবু বকর সিদ্দিক, প্রফেসর ডাঃ মোঃ এমদাদুর রহমান, প্রফেসর ডাঃ মোঃ মাহবুবুল করিম, প্রফেসর ডাঃ অলি আহমেদ সহ প্রমুখ । মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ও ডাইরেক্টর প্রফেসর ডাঃ মোঃ আনোয়ার হাবিব বলেন- বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না ।

যার জন্য আজ আমরা একটি স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্র পেয়েছি। আজ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি পালন করছি, যা আমাদের সকলের জন্যই গৌরবের । অনুষ্ঠানের সভাপতি আরো বলেন- ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমাদের এই স্বাধীনাতা, একে আমাদের সম্মান ও রক্ষা করা সকলের দায়িত্ব । তিনি উপস্থিত সকলকে স্বাধীনতার পক্ষে দেশের জন্য কাজ করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে আহবান জানান । এর আগে পবিত্র কোরআন তিলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়ে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ ও স্বাধীনতা সংগ্রামে সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয় ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *