রাবির প্রশাসন ভবনে কর্মচারীদের তালা

রাজশাহী শিক্ষা

স্বদেশবাণী ডেস্ক: কর্মচারীদের ৫ শতাংশ হারে ঋণ দেওয়ার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন ভবন ও সিনেট ভবনে তালা লাগিয়ে ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে সহায়ক, সাধারণ ও পরিবহন টেকনিক্যাল কর্মচারীরা। সোমবার সকাল ৮ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অবস্থান করে কর্মসূচি স্থগিত করেন তারা।

এদিকে অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করলেও ভবনে তালা লাগানো থাকবে এবং আগামী বুধবার থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

এসময় কর্পোরেট ঋণে সুদের হার ৯ শতাংশ থেকে কমিয়ে পাঁচ শতাংশ করাসহ হিসাব বিভাগের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আনসারীকে অন্যত্র বদলির দাবি করেন।

সহায়ক কর্মচারী সমিতির সভাপতি সাব্বির হোসেন বলেন, কর্পোরেট ঋণ সুদের হার নয় শতাংশ থেকে কমিয়ে পাঁচ শতাংশ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরে তারা দাবি জানিয়ে আসছেন। উপাচার্য তাদেরকে মৌখিক আশ্বাস দিলেও বাস্তবে তা কার্যকর করার কোনো উদ্যোগ গ্রহণ করেননি।

তিনি আরও বলেন, উপাচার্য সর্বশেষ সাত দিনের মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন করার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু, আমরা সাত দিন পেরিয়ে গেলেও দৃশ্যমান কোন পদক্ষেপ দেখতে পাইনি। তাই আমরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

ট্রেড ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম ভুট্টো বলেন, তিন দিনের মধ্যে যদি আমাদের দাবি মেনে না নেওয়া হয় তাহলে অনির্দিষ্টকালের জন্য সাধারণ কর্মচারীরা কর্মবিরতি পালন করবে। প্রশাসন ভবন তালাবদ্ধ করে রাখব এবং বিশ্ববিদ্যালয়ের কোনো মিটিং হতে দেব না।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেছেন, ‘কর্মচারীরা বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন করছেন। তাদের সব সমস্যা একবারে সমাধান করা সম্ভব নয়। তারপরও আমরা কথা বলে সমাধানের চেষ্টা করছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *