লকডাউনের প্রথম দিনে রাজশাহীর কেশরহাটে ১ ব্যবসায়ীকে ৭ দিনের জেল

রাজশাহী লীড

মোহনপুর প্রতিনিধি: লকডাউনের প্রথম দিনে রাজশাহীর কেশরহাট পৌরসভার কেশরহাট বাজারে ১ জন রেস্তোরা ব্যবসায়ীকে ৭ দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। প্রজ্ঞাপনে লকডাউনের মধ্যে সারা দেশে গণপরিবহণ বন্ধ, জরুরি প্রয়োজন ছাড়া সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ঘরের বাইরে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা, কাঁচাবাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে বিধি-নিষেধ আরোপ করে ১১টি নির্দেশনা দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব মো. শাফায়াত মাহবুব চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নির্দেশনাগুলো জানানো হয়।

এর সূত্র ধরে আজ সকাল থেকে সারা বাংলাদেশের মত মোহনপুর তথা কেশরহাট বাজারে লকডাউন কার্যকর করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী সহ ভ্রাম্যমাণ আদালত কাজ করে যাচ্ছেন। সাধারণ মানুষ থেকে শুরু করে সকল পর্যায়ের ব্যবসায়ীদের লকডাউন ও করোনাভাইরাস জনিত কারণে দোকানপাট বন্ধ রেখে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য পরামর্শ দেন।

জানা যায়, দুপরে রাজশাহী-নওগাঁ মহাসড়কের ধারে কেশরহাট বাজারে এক রেস্তোরাঁ ব্যবসায়ী তার রেস্তোরাঁ খোলা রেখে রেস্তোরাঁর ভিতরে কাস্টমারদের বসিয়ে স্বাস্থ্য বিধি না মেনে খাবার পরিবেশনের অপরাধে মোহনপুর উপজেলা নির্বাহি অফিসার মোঃ সানওয়ার হোসেন এর ভ্রাম্যমাণ আদালতে দুলাল হোটেল এন্ড রেস্টুরেন্ট এর স্বত্বাধিকারী দুলাল মোল্লা (৪৫) কে ৭ দিনের জেল দেওয়া হয়েছে। সে কেশরহাট পৌর এলাকার ৭নং ওয়ার্ড বাকশৈল গ্রামের আমান উল্লাহ (৭৫) এর ছেলে।

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *