বাঘায় করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর হচ্ছে প্রশাসন

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধিঃ করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের দেয়া নির্দেশনা বাস্তবায়নে কঠোর হচ্ছে রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারি নির্দেশনা মেনে চলতে সভা-সমাবেশ না করারও আহবান জানান, উপজেলা নির্বাহি অফিসার। এছাড়াও জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে উপজেলার গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে মাইকিং করে সতর্ক করা হয়েছে।

সোমবার (৫-৪-২০২১) থেকে চলমান লকডাউনে সচেতনমূলক প্রচার-প্রচারণা ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচির পাশাপাশি, আইন অমাণ্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দেয়া হচ্ছে অর্থদন্ডও। স্বাস্থবিধি না মানলে, আগামী দিনে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

সূত্র জানায়, দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি বিবেচনায় কঠোরভাবে সরকারি নির্দেশনা মেনে চলার জন্যে উপজেলার জন সাধারণকে আহবান জানিয়েছেন।

উপজেলা ঘুরে দেখা যায়, ধর্মীয় প্রতিষ্ঠান, পাবলিক প্লেস ও হাট-বাজারে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে স্বাভাবিক সময়ের মতোই অযথাই ঘোরাফেরা করছেন কেউ কেউ। যাদের অনেকের মুখে নেই মাস্ক।

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহি অফিসার পাপিয়া সুলতানা বলেন, সংক্রমণ রোধে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। সরকারি নির্দেশনার ব্যতয় হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান নির্বাহি অফিসার ।

স্ব.বা/বা

##

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *