রাজশাহীর আদালতেও ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মানহানীর মামলা সমন জারী

রাজশাহী লীড

 

নিজেস্ব প্রতিবেদক : সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে এবার রাজশাহীর একটি আদালতে মানহানীর মামলা দায়ের করা হয়েছে। রবিবার সকালে রাজশাহীর সিএমএম বোয়ালিয়া থানা আদালতে সংক্ষুব্ধ হয়ে মামলাটি করছেন রাজশাহী মহানগর যুবমহীলা লীগের সহ-সভাপতি জাকিয়া পারভিন স্বপ্না। তিনজন স্বাক্ষীসহ ৫০০ ধারায় করা এই মামলার নম্বর সি/২০১৮।

ব্যারিস্টার মইনুল হোসেন দেশের একটি টিভি চ্যানেলে আলাপচারিতার একপর্যায়ে উপস্থিত একজন নারী সাংবাদিককে উদ্দেশ্য করে কটুক্তি করায় তার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী। আদালত অভিযোগটি আমলে নিয়ে অভিযুক্তের বিরুদ্ধে সমন জারি করেছে। সমনে আগামী ১৫ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে অভিযুক্ত ব্যারিস্টার মইনুল হোসেনকে রাজশাহীর সংশ্লিষ্ট আদালতে হাজির হতে বলা হয়েছে। এদিকে কটুক্তির অভিযোগ এনে এই মামলাসহ ব্যরিস্টার মইনুলের বিরুদ্ধে সারা দেশের বিভিন্ন আদালতে প্রায় ১০টির মতো মামলা দায়ের করা হলো। এর মধ্যে রয়েছে মানহানী ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা।

অবশ্য রংপুরে দায়ের হওয়া এক মামলায় সোমবার (২২অক্টোবর) রাতে ঢাকায় গ্রেপ্তার হন মইনুল হোসেন। মামলার নথি অনুসারে, গত ১৬ অক্টোবর মধ্য রাতে ব্যারিস্টার মইলুল একাত্তর টেলিভিশনের ‘একাত্তর জার্নাল’ অনুষ্ঠানে আলাপচারিতার একপর্যায়ে মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন। বাদী মনে করেন এ ঘটনায় সকল শ্রেণীর মহীলাদের জাতীয় অঙ্গনে মানহানী ঘটেছে। আসামীর এরূপ মানহানীকর বক্তব্য শুনে বাদী স্বপ্না ও তিনজন স্বাক্ষী সংক্ষুব্ধ হয়ে মামলাটি করেছেন।

বাদী পক্ষের উকিল ইসমত আরা বলেন, বাদী ও তার স্বাক্ষী স্বপ্রণদিত হয়ে পুরো নারী সমাজের সম্মান রক্ষার্থে এই মমলাটি করেছেন। আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে আসামীকে আগামী ১৫ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে এই আদালতে হাজির হবার জন্য সমন জারি করেছে।

Spread the love
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    5
    Shares

Leave a Reply

Your email address will not be published.