বাঘায় স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধানসহ দুই জনের করোনা পজেটিভ

রাজশাহী

বাঘা প্রতিনিধি: গত বছরও ঠিক এই সময় থেকেই বাঘায় ভয়াবহ রূপ নিতে শুরু করেছিল করোনাভাইরাস। ২০২১-এও ফের একই রকম ভয়াবহতার পথে হাঁটতে শুরু করেছে কোভিড ১৯-এর দাপট।

এবছরের গত ১১ এপ্রিল’২১ থেকে ১৩ এপ্রিল’২১ পর্যন্ত ৭জনের এন্টিজেন পরীক্ষার পর করোনা পজেটিভ ধরা পড়েছে ২জনের। এরা হলেন-উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদ আহমেদ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সুলতানা পারভিন। বিষয়টি নিশ্চিত করে ডাঃ রাশেদ আহমেদ বলেন,৭জনের এন্টিজেন পরীক্ষার পর ২ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। পরীক্ষার জন্য আরো ১০ জনের নমুনা পাঠানো হয়েছে। দৈনিক সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে টিকাকরণের সংখ্যাও বেড়েছে বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

জানা গেছে,গত বছরের এই সময় প্রথম করোনা ধরা পড়ে উপজেলার উত্তর গাওপাড়া গ্রামের আব্দুস সোবহানের। ১৭ এপ্রিল জ¦র ও শ^াসকষ্ট নিয়ে রামেক হাসপাতালে ভর্তির পর তার করোনা পজেটিভ ধরা পড়ে। কয়েকদিন পরে মারা যান তিনি।

স্বাস্থ্য কমপ্লেক্রে সূত্রে জানা গেছে, গত বছরের ৬ এপ্রিল (২০২০) থেকে এবছরের ১৪ এপ্রিল(২০২১) পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২১৪ জনের। আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৭২ জনে। এর মধ্যে উপজেলা নির্বাহি অফিসার,চিকিৎসক, নার্স ও পুলিশসহ ব্যাংকাররাও ছিলেন। আক্রান্ত সকলেই সুস্থ্য হয়েছেন।

তবে বাইরের কালেকশনে গত বছর মারা গেছে মোট তজন। এরা হলো- উপজেলার উত্তর গাওপাড়া গ্রামের আব্দুস সোবহানসহ পাকুড়িয়া গ্রামের মুক্তিযোদ্ধা আলীম উদ্দীন (৭০)। করোনার উপসর্গ নিয়ে মারা গেছে মনিগ্রামের মৃত আমজাদ আলীর ছেলে শান্ত হাসান সেন্টু (৩৫)। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন ছিলেন।

 

উপজেলা নির্বাহি অফিসার পাপিয়া সুলতানা জানান, ফের জোরদার করা হয়েছে করোনাবিধি। স্কুল বন্ধ। সকল এলাকায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রতিদিন অভিযান চলছে।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *