রাজশাহীতে কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ ‘কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে জেলা কৃষক লীগের উদ্যোগে দলটির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) দুপুর ১২টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানের মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে দলটির এই প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি মো. রবিউল আলম বাবুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. তাজবুল ইসলামের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলার সহ-সভাপতি আবুল হোসেন, যুগ্ম সম্পাদক এজাজ হোসেন উজির, উপাধ্যক্ষ এনামুল হক মণ্ডল, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, বজলে মামুন, দপ্তর সম্পাদক নজরুল ইসলাম চিনু, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট জালাল উদ্দীন, বন-বিষয়ক সম্পাদক মো. হাসান বাবু, মহিলা বিষয়ক সম্পাদক মারুফা খাতুন, পবা উপজেলা সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, পবা উপজেলা সাধারণ সম্পাদক সারওয়ারে আলম মানিক, জেলা সদস্য মাসুম আলম প্রমুখ।

প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা বলেন, যুদ্ধবিধ্বস্ত আর রক্তমাখা দেশ পরিচালনার দায়িত্ব নেয়ার পর ১৯৭২ সালের আজকের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক লীগ প্রতিষ্ঠা করেন। জাতির পিতা ওই দিন আবদুর রব সেরনিয়াবাদকে প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব দিয়েছিলেন। তারপর থেকেই বাংলাদেশ কৃষক লীগ দেশের মেহেনতী কৃষকদের তথা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাঁধে কাঁধ মিলিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় রাজশাহী জেলা কৃষক লীগ রাজশাহীর সর্বস্তরের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এভাবেই আজীবন যেন বাংলাদেশ কৃষক লীগ আপামর জনসাধারণের সেবায় নিজেদেরকে আত্মনিয়োগ করতে পারে সেটিই হোক আজকের প্রতিষ্ঠাবার্ষিকীর মূলমন্ত্র।

পরে পবা উপজেলা কৃষক লীগ সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *