চলনবিলে ধান কাটা শ্রমিকের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সহ খাদ্য বিতরণ

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, নাটোর: চলনবিল অধ্যুষিত নাটোরের গুরুদাসপুরে ধান কাটতে আসা এক হাজার শ্রমিককে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও খাবার বিতরন করা হয়। শুক্রবার দুপুরে চলনবিলের বিলশা এলাকায় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ধান কাটতে আসা শ্রমিকদের মাঝে এসব সামগ্রী তুলে দেন। সামগ্রীর মদ্যে ছিল মাস্ক, সাবান, হ্যান্ড স্যানিটাইজার,খাবার স্যালাইন ও শুকনা খাবার।
গুরুদাসপুর উপজেলা প্রশাসনের আয়োজনে এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা নিবার্হী অফিসার মোঃ তমাল হোসেন, সহকারী কমিশনার (ভুমি) আবু রাসেল, উপজেলা কৃষি কর্মকর্তা হারুনার রশীদ প্রমুখ।
গুরুদাসপুর উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) তমাল হোসেন জানান, করোনা ভাইরাস মোকাবেলা ও সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন জায়গা থেকে চলনবিলের গুরুদাসপুরে আসা এক হাজার শ্রমিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষাসহ শুকনা খাবার বিতরণ করা হয়।
বিভিন্ন এলাকা থেকে গুরুদাসপুরে উপজেলায় আসা ধান কাটা শ্রমিকদের সার্বিকভাবে সহযোগিতা করা হচ্ছে এবং উপজেলা থেকে অন্য জেলায় ধান কাটতে যাওয়া শ্রমিকদের প্রত্যয়নপত্র ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী দিয়ে পাঠানো হচ্ছে।  শ্রমিকদের মাঝে যে তা চলমান থাকবে।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, নাটোর জেলাব্যাপী যে খাদ্যশস্য উৎপাদন হয়, তা আমাদের চাহিদার তুলনায় অনেক বেশি। নাটোরে প্রায় ৫ লাখ মেট্রিক টন খাদ্য শস্য উৎপাদন হয়। নাটোরে খাদ্যশস্যের চাহিদা রয়েছে ২ লাখ ৭০ হাজার মেট্রিক টন। করোনাকালনি সময়ে প্রতিটি শ্রমিককে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী দেওয়া হচ্ছে। এছাড়া স্বাস্থ্যবিষয়ক পরামর্শ ও কৃষিভিত্তিক সব তথ্য দিয়ে সহযোগিতা করা হচ্ছে। এ প্রক্রিয়া চলমান থাকবে বলে তিনি জানান।
 স্ব.বা/বা
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *