বগুড়ায় ৬ ডাকাত গ্রেফতার

রাজশাহী লীড

স্বদেশবাণী ডেস্ক: বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে আন্তঃজেলা কাভার্ড ভ্যান ডাকাত দলের সক্রিয় ৬ সদস্যকে গ্রেফতার করেছে। এসময় ডাকাত দলের মূলহোতাকে লুণ্ঠিত মালামালসহ গ্রেফতার করা হয়েছে।মঙ্গলবার বিকেলে সংবাদ সম্মেলনে জেলা গোয়েন্দা পুলিশ এই তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতারকৃত ডাকাতরা হলেন, সারিয়াকান্দি উপজেলার মৃত মুতরাজ আলীর ছেলে মূলহোতা জাহাঙ্গীর আলম (৪০), ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার মৃত সানাউল্লাহর ছেলে সোলাইমান (৪২), মাগুড়া জেলার মধুখালি এলাকার খাদেম আহমেদ বিশ্বাসের ছেলে শামিম আহমেদ(৩৮), বগুড়ার শিবগঞ্জ উপজেলার জহুরুল ইসলামের ছেলে ইয়াছিন আলী (২৭), বরগুনা জেলার বৈরেরচড় এলাকার দুলাল মিয়া ড্রাইভার (৪০), নরসিংদী জেলার হারিসাংগান এলাকার মাসুদুর রহমানের ছেলে রাসেল খান সুজন (৪০)।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার শ্যামপুর এলাকা থেকে ইয়াছিন ডাকাতকে লুন্ঠিত মালামালসহ গ্রেফতার করার পরে, তাঁর দেয়া তথ্য মতে মোকামতলা এলাকা এবং ধুনট থেকে মূলহোতা জাহাঙ্গীরসহ ৬ ডাকাতকে গ্রেফতার করে। সিরাজগঞ্জ জেলার চান্দাইকোনা বাজার থেকে কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়।  একটি কোম্পানির ৫ লাখ টাকা মূল্যর পণ্য ও ৪০ লাখ টাকা মূল্যর ট্রাক উদ্ধার করে ডিবি পুলিশ।

ঢাকার আশুলিয়া থেকে একটি কোম্পানির মালামালসহ ডাকাত ড্রাইভার দুলাল তাঁর হেলপারসহ সিলেটের উদ্দেশ্য রওনা হয়। পথিমধ্যে ডাকাত জাহাঙ্গীর ও দুলাল ড্রাইভার যোগসাজস করে নরসিংদির মনোহরদী থানা এলাকা থেকে ডাকাত রাসেল খান সুজন নামে ডাকাতকে যাত্রী বেশে গাড়িতে তোলে। কিশোরগঞ্জে গিয়ে হেলপারকে জুসের মধ্যে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে ফেলে রেখে যায়। পরে বগুড়ার শিবগঞ্জ এলাকায় মালামাল বিক্রির জন্য আনলে ডিবি পুলিশ ডাকাত ইয়াছিনকে আটক করে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ৪/৫ বছর ধরে বিভিন্ন জেলায় তাঁরা কৌশলে ডাকাতি করতো। অজ্ঞাত আসামি হওয়ায় তাঁদেরকে সহজেই গ্রেফতার করা যেতো না। ডাকাতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *