ফ্রুট ব্যাগিং পদ্ধতিতে নিরাপদ ও বালাইমুক্ত আম উৎপাদন কার্যক্রমের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ রাজশাহীতে নিরাপদ ও বালাইমুক্ত আম উৎপাদনে ফ্রুট ব্যাগিং পদ্ধতি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে সেনানিবাসের পাশে ৫ বিঘার একটি আমবাগনে ফ্রুট ব্যাগিং পদ্ধতির উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোশেনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এ সময় সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর আম ইউরোপ সহ বাইরে বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে, এটি আমাদের জন্য অত্যান্ত সুখবর। রাজশাহী কৃষি প্রধান অঞ্চল। এ অঞ্চলে কৃষি পণ্য ভিত্তিক শিল্পকারখানা গড়ে তোলা সম্ভব হলে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে ও অর্থনীতি শক্তিশালী হবে।

উদ্বোধনকালে রাজশাহী এগ্রো ফুড প্রডিউসার সোসাইটির সভাপতি মো. আনোয়ারুল হক, সহ-সভাপতি ডা. আব্দুল খালেক সহ সংগঠনটির সদস্য ও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজশাহী এগ্রো ফুড প্রডিউসার সোসাইটির সভাপতি মো. আনোয়ারুল হক জানান, বিগত কয়েক বছর ধরে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের আম বিদেশে রপ্তানি করা হচ্ছে। আম বিদেশে রপ্তানি করতে ফ্রুট ব্যাগিং পদ্ধতিতে আম উৎপাদন করতে হয়। ইউরোপ, মধ্যপ্রাচ্য সহ বিভিন্ন দেশে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের আম রপ্তানি করা হয়। ফ্রুট ব্যাগিং পদ্ধতিতে উৎপাদিত আম নিরাপদ ও বালাইমুক্ত ও স্বাস্থ্যসম্মত। এই প্রদ্ধতিতে উৎপাদিত আমের চাহিদা দেশেও আছে। ফ্রুট ব্যাগিং পদ্ধতিতে চলতি বছর আমরা ৩০০ মেট্রিক টন আম উৎপাদনের লক্ষ্যমাত্রা র্নিধারণ করেছি। এরমধ্যে অধিকাংশ আম বিদেশে রপ্তানি করার পরিকল্পনা রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *