তানোরের কামারগাঁ সরকারি খাদ্য গুদামে নিম্নমানের চাউল সরবরাহের অভিযোগ

রাজশাহী লীড

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরের কামারগাঁ সরকারি খাদ্য গুদামে নিন্মমানের চাল সরবরাহের অভিযোগ পাওয়া গেছে। কামারগাঁ সরকারি খাদ্য গুদামের ওসিএলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা মইনুল হোসেন ও তানোর উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের যোগ সাজসে নিন্ম মানের চাউল খাদ্য গুদামে সরবরাহের চেষ্টা চলছিল।

তানোর উপজেলা নির্বাহী অফিসারের লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, প্রকৃত মিলারদের বাদ দিয়ে, যে সমস্ত মিলারদের চাউল কল দীর্ঘ দিন বন্ধ ও তালাবদ্ধ রয়েছে তাদের মাধ্যমে অনৈতিক সুবিধার বিনিময়ে নিম্নমানের চাউল মজুদ করা হচ্ছিল।দুটি ট্রাক যার নং যশোর ট-১১-১০৩৪, ঢাকা মেট্রো ট-১১৭৪, এর মাধ্যমে নিম্নমানের চাউল সরবারাহ করা হচ্ছিল। ট্রাকের স্ট্রাফরা চালানের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি। স্থানীয়রা ট্রাক দুটি আটক করে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন। এ সময় তানোর বাজারে হৈচৈ শুরু হয়।

ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীদের উপস্থিতি টের পেয়ে তানোর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক একটি পালসার মোটর সাইকেলযোগে দ্রুত সটকে পড়েন।তানোর মাদারীপুর এলাকার শরীফ মুনশী, মতিউর রহমান, আনিসুল হক নামের চাউল কল মালিকদের মিল দীর্ঘ দিন বন্ধ রয়েছে। তারপরও তাঁরা চাউল সরবরাহের অনুমতি পেয়েছেন।

তানোর চাউল কল মালিক সমিতির সভাপতি ও কালিগঞ্জ মোবারক চাউল কলের মালিক আলহাজ্ব মোবারক হোসেনকে নিন্ম মানের চাউল প্রবেশে ওসিএলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা মইনুল হোসের ও তানোর উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের সাথে দেন দরবার করতে দেখা গেছে।

কামারগাঁ এলাকার মেসার্স মৃধা চাউল কলকে পাশাপাশি তেলের মিল, মৃদুল চাউল কলকে পাশাপাশি ময়দার মিল থাকার অজুহাতে তাদের বাদ দেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায় , নিম্নমানের চাউলগুলো তানোরের মালার মোড়, সাওড় এলাকার হাজী সেলিম চাউল কলে মজুদ করে রাখা হচ্ছিল। ধারণা করা হচ্ছে পুরাতন, ভাঙ্গাদান,নিম্নমানের চাউলগুলো সুবিধামতো সময়ে খাদ্য গুদামে নেয়া হবে।সুত্র আরও জানায় জেলার ভিতর থেকে চাউল মজুদের নিয়ম থাকলেও রহনপুর এবং নওগাঁ জেলা থেকে চাউলগুলো আমদানী করা হচ্ছিল।

কামারগাঁ সরকারি খাদ্য গুদামের ওসিএলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা মইনুল হোসেন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীদের উপস্থিতি টের পেয়ে নিজ কক্ষের দরজা ভিতর থেকে বন্ধ করে দেন। স্থানীয়রা বিশৃঙ্খলা করছেন মর্মে থানায় খবর দিলে তানোর থানা পুলিশের একটি পিকআপ ভ্যান ঘটনাস্থলে পৌঁছে, ঐ কর্মকর্তাকে ভৎসনা করতে শোনা গেছে।পরিশেষে তানোর উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে চুক্তিকৃত মিলারের সাথে চুক্তি বাতিল করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *