সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও মিথ্যা মামলার প্রতিবাদে হাট গাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের মানববন্ধন

গণমাধ্যম রাজশাহী

বাগমারা প্রতিনিধিঃ প্রথমআলো জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে হ্যানস্তা ও তার উপর মিথ্যা মামলার ও গ্রেফতারের প্রতিবাদে হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের মানববন্ধন করেছন। ১৯ তারিখ বুধবার সকাল ১১ ঘটিকার সময় হাটগাঙ্গোপাড়া বাজারের তিন রাস্তার মোড়ে এই মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

 

প্রথমআলোর রোজিনা ইসলাম একজন স্বনামধন্য সিনিয়র সাংবাদিক। তিনি তাঁর সাংবাদিকতার জন্য জাতীয় ও আন্তর্জাতিক ভাবে পুরস্কৃত হয়েছেন বহুবার। তিনি একজন অনুসন্ধানী রিপোর্টার হিসেবে সুপরিচিত। তাকে পাঁচঘন্টা আটকে রেখে অমানুষিক নির্যাতন ও যে মিথ্যা মামলা দেওয়া হয়েছে পেশাজীবী হিসেবে এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

 

এই মামলা রোজিনার উপর হয়নি, হয়েছে পুরো সাংবাদিকের উপর মামলা। তাই সরকার তথা জননেত্রী শেখ হাসিনার কাছে দুর্নীতিবাজদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দের দাবী।

 

হাটগাঙ্গোপাড়া বাজারে তিন রাস্তার মোড়ে এসব কথা বলেন হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের কর্তব্যরত সাংবাদিকরা। প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও আটকসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মুখরিত হয়েছে। এরই ধারাবাহিকতায় হাটগাঙ্গোপাড়াতে মানববন্ধনের ডাক দেয় হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাব ।

 

ক্লাবের সাধারণ সম্পাদক ও আনন্দ টিভির রাজশাহী জেলা প্রতিনিধি মোঃ আবু সাঈদের
সঞ্চালনায় এই মানবন্ধনে সভাপতিত্বকরেন হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু বক্কর সরকার।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন,
সনি বাংলা টিভির রাজশাহী জেলা প্রতিনিধি ও দৈনিক রাজশাহীর আলো পত্রিকার বাগমারা উপজেলা প্রতিনিধি খোরশেদ আলম ও জাগরণী টিভির ও দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার বাগমারা উপজেলা প্রতিনিধি আপেল মাহমুদ রাঙ্গা দৈনিক সানশাইন পত্রিকা বাগমারা উপজেলা প্রতিনিধি আলমগীর হোসেন দৈনিক রাজবার্তা পত্রিকা বাগমারা উপজেলা প্রতিনিধি রমজান আলী দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার হাটগাঙ্গোপাড়া প্রতিনিধি হুসাইন মোবারক দৈনিক গণমুক্তি পত্রিকার বাগমারা উপজেলা প্রতিনিধি সোহেল রানা।

দৈনিক আগামীর সংবাদ বাগমারা উপজেলা প্রতিনিধি আলমগীর হোসেন এস এম টিভির চেয়ারম্যান সাজু আহমেদ দৈনিক দেশ বাংলা সংবাদেরর রাজশাহী জেলা প্রতিনিধি আক্তার হোসেন মুকুল গোবিন্দপাড়া ইউনিয়নের চেয়ারম্যান শ্রী বিজয় সরকার এমজি মহিলা কলেজের প্রভাষক আবদুল জলিল প্রাং আউচপাড়া ইউনিয়নের সাধারণ সম্পাদক ও হাটগাঙ্গোপাড়া উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মশিউর রহমান সহ প্রমুখ সদস্যবৃন্দ ।

 

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে হাটগাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ আরোও বলেন, নির্ভীক সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ সচিব জেবুন্নেচ্ছা বেগম সাংবাদিকের গলার টুটি চেপে ধরে হত্যা চেষ্টা করে সরকারকেই বেকায়দায় ফেলানোর অপচেষ্টা চালিয়েছেন।

 

উপসচিব জেবুন্নেচ্ছা খানমের নামে স্থাবর অস্থাবর সম্পত্তির পাহাড় গড়ে তুলেছেন। যা দুর্নীতির একটি বড় প্রমাণ করে।

 

অথচ তার বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা বা শাস্তি না হয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

 

আমরা সাংবাদিক রোজিনা ইসলামকে বাগমারার হাট গাঙ্গোপাড়া মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে নিঃশর্তমুক্তি ও উক্ত ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *