আড়ানী থেকে আম নিয়ে ঢাকার গেল ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ  রাজশাহীর মধ্যে বিখ্যাত বাঘা উপজেলার আম। এই আম আড়ানী স্টেশন থেকে নিয়ে ঢাকার গেল ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে আড়ানী থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজশাহী থেকে আড়ানী স্টেশনের এক নম্বর প্লাট ফর্মে এছে পৌছে। ২০ মিনিট থামার পর রওনা হয় ট্রেনটি। এ স্টেশন থেকে শফিকুল ইসলাম, জব্বার হোসেন, আবু হানিফ সহ ১০ জন ব্যবসায়ীর ২ হাজার ৬৩০ কেজি আম বুক করেন। এই বুক করা আম নিয়ে ঢাকায় পৌছবে রাত দেড়টায়।

এ বিষয়ে আম ব্যবসায়ী শফিকুল ইসলাম বলেন, আমার ৩৮০ কেজি আম ১ টাকা ৭৪ পয়সা হিসেবে বুক করেছি। ২৫ কেজি ওজনের ১২টি ক্যারেট ট্রেনে উঠিয়েছি। ক্যারেট প্রতি ১০ টাকা লেবার খরচ দিয়েছি। ঢাকা স্টেশনে নামাতে লাগবে আরো ১০ টাকা। তবে সড়কের চেয়ে টাকা সাশ্রয় হবে।

আড়ানী খয়েরমিল নুরনগর গ্রামের আম ব্যবসায়ী আবু হানিফ বলেন, আমি প্রথম দিনে ট্রেনে ৩৩০ কেজি আম ঢাকায় দিয়েছি। আগামী কাল আরো বেশি পাঠাবো। অন্য যান বাহনের চেয়ে খরচ কম হবে।

আড়ানী স্টেশেনের কুলির সরদার হোসেন আলী বলেন, এই স্টেশনে আমরা ১১ জন কুলি রয়েছি। এই করোনার কারনে আমরা দীর্ঘ দিন থেকে বসে আছি। এই ট্রেনটি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এপির সহযোগিতায় চালু হওয়াতে মনের দিক থেকে ভাল লাগছে। এই ট্রেনটি চালু হওয়ায় কুলিদের মধ্যে কিছুটা স্বস্থি দেখা দিয়েছে।

আড়ানী স্টেশন মাস্টার সদরুল হোসেন বলেন, প্রথম দিনে ১০ ব্যবসায়ীর ২ হাজার ৬৩০ কেজি আম বুক করা হয়েছে। আগামীতে আরো বাড়বে। তবে সড়কের চেয়ে পরিবহন খরচ অনেক কম হবে।

স/রি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *