রাজশাহীতে খোয়া যাওয়া ২,৯৪,০০০ টাকা সিসিটিভির ভিডিও ফুটেজে উদ্ধার; অটোরিক্সা চালক গ্রেফতার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ আরএমপি’র সিসিটিভির ভিডিও ফুটেজ সূত্র ধরে রাজপাড়া থানার ডিংগাডোবা এলাকায় অভিযান চালিয়ে অটোরিক্সা চালক মোঃ আনোয়ার হোসেন (৩২)কে ব্যাংক কর্মকর্তার খোয়া যাওয়া ২,৯৪,০০০ টাকা ব্যাগসহ গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

ঘটনাসূত্রে যানা যায়, গত ৩০ মে ২০২১ সকাল ৭.১২ টায় ব্যাংক কর্মকর্তা মোক্তাদির আহমেদ (৪৯) রাজপাড়া থানার বহরমপুর মোড় হতে ভদ্রা যাওয়ার উদ্দেশ্যে একটি অটোরিক্সায় উঠেন। তার কাছে একটি ব্যাগ ছিল। সেই ব্যাগে নগদ ২,৯৪,০০০ টাকা, তার মোবাইল ফোন নম্বর, অফিসের আইডি কার্ড এবং তার বাড়ী ও অফিসের চাবি ছিল। মোক্তাদির আহমেদ সকাল ৭.৩০ টায় ভদ্রা মোড়ে পৌঁছায়। এরপর সে ভদ্রা বাস কাউন্টারে যাওয়ার সাথে সাথেই টাকার ব্যাগসহ অটোরিক্সা চালক উধাও হয়ে যায়। সে অটোরিক্সাটি আশপাশ অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে বোয়ালিয়া মডেল থানায় জিডি করেন এবংপুলিশ কমিশনার জনাব আবু কালাম সিদ্দিক মহোদয়কে বিষয়টি অবগত করেন সেইসাথে টাকাসহ ব্যাগ উদ্ধারের অনুরোধ করেন।

পুলিশ কমিশনার মহোদয় বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সিনিয়র সহকারি ‍পুলিশ কমিশনার জনাব উৎপল কুমার চৌধুরীকে অটোরিক্সা চালকে আটক করে টাকা উদ্ধারের নির্দেশ প্রদান করেন।

সাইবার ক্রাইম ইউনিট দ্রুততার সাথে ঘটনাস্থলের ভিডিও ফুটেজ সংগ্রহ করে অটোরিক্সা চালককে সনাক্ত করে।

পরবর্তীতে আজ ৩১ মে ২০২১  সকাল ১০ টায় বোয়ালিয়া মডের থানার এসআই মোঃ গোলাম মোস্তফা, এসআই উত্তম কুমার রায় রাজপাড়া থানার ডিংগাডোবা মোড় হতে অটোরিক্সার চালক মোঃ আনোয়ার হোসেনকে তার অটোরিক্সাসহ আটক করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনোয়ার হোসেন টাকাসহ ব্যাগ পাওয়ার কথা অস্বীকার করে। পরবর্তীতে তাকে সিসি টিভি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখানো হলে সে টাকার ব্যাগ পাওয়ার কথা স্বীকার করেন। তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়া রেললাইনের ধারে মোঃ আনোয়ার হোসেনের বাড়ী হতে ২,৯৪,০০০ টাকা ও কালো ব্যাগ, আইডি কার্ড, চাবি উদ্ধার করা হয়। টাকার ব্যাগের মধ্যে মোক্তাদির আহমেদের ফোন নম্বর ছিল। সে তার সাথে কোন যোগাযোগ করেনি। এতে প্রতীয়মান হয় অটোরিক্সার চালকের অনৈতিক উদ্দেশ্যে ছিল।

অটোরিক্সা চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

প্রসংঙ্গত, আরএমপি’র পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহদোয়ের নির্দেশনায় রাজশাহী মহানগরীতে অপরাধ প্রবণতা শূন্যের কোঠায় নামিয়ে আনতে মহানগরজুড়ে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। ধারাবাহিকভাবে এর ফল ভোগ করছে মহানগরবাসী। বিভিন্ন স্থানের ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে দূর্ঘটনার কারণ, হারিয়ে যাওয়া মালামাল উদ্ধার, চুরি, ছিনতাইসহ অনেক সমস্যা দ্রুত সমাধান করছে আরএমপি। সর্বশেষ সাফল্য মিললো খোয়া যাওয়া ব্যাগসহ ২,৯৪,০০০ টাকার উদ্ধার করে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *