বাগাতিপাড়ায় ভিটামিন-“এ” প্লাস অবহিতকরণ ক্যাম্পেইন  

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট,নাটোর প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে প্রত্যেকে মাস্ক পরিধান করে জাতীয় ভিটামিন-‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ এর উপজেলা পর্যায়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২ জুন) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল।উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন কুমার সাহা’র সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন  উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল।
এছাড়া স্বাস্থ্য সহকারী মোঃ গোলাম মোস্তফার সঞ্চালনায় ফ্যামিলি প্লানিং অফিসার খাদেমুল ইসলাম, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফরিদুজ্জামান স্বচ্ছ, বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম, নার্সিং সুপারভাইজার মোসাঃ হাবিবা খাতুন, মিডওয়াইফ জিম জাহান আকতার,  বাগাতিপাড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহাতাব উদ্দিন, আল-আফতাব খান সুইট সভাপতি বাগাতিপাড়া প্রেসক্লাব ও উপজেলা প্রতিনিধি দৈনিক আমার সংবাদ প্রমূখ উপস্থিত ছিলেন।
আগামী ৫ জুন ২০২১ ভিটামিন-“এ” প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এই ক্যাম্পেইন ১৯ মে ২০২১ পর্যন্ত চলবে বলে জানান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ ফরিদুজ্জামান স্বচ্ছ।
এ সময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রতন কুমার সাহা জানান, এ বছর উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ১৭৩৪ জন শিশুকে নীল, ১২ থেকে ৫৯ মাস বয়সী ১৪৩৮ জনকে লাল এবং ওই দুই বয়সী ২৩ জন প্রতিবন্ধী শিশু সহ মোট ৩১৯৫ জন শিশুদের এই ভিটামিন-“এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *