রাজশাহীতে করোনায় ক্ষতিগ্রস্থ ৪০০ পরিবারের মাঝে ফুড প্যাকেজ বিতরণ করলেন মেয়র

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ করোনাভাইরাসে (কোভিড-১৯) রাজশাহী মহানগরীর ক্ষতিগ্রস্থ ৪০০ পরিবারের মাঝে ফুড প্যাকেজ বিতরণ করা হয়েছে। শনিবার বিকেলে রাজশাহী কলেজিয়েট স্কুল এ্যান্ড কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে ফুড প্যাকেজ বিতরণ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি, রেড ক্রিসেন্ট সোসাইটির রাজশাহী সিটি ইউনিটের চেয়ারম্যান ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সামাজিক দূরত্ব মেনে এই অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিট।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, যেকোন দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকে রেড ক্রিসেন্ট। এরই ধারাবাহিকতায় আজ রাজশাহী সিটি ইউনিটের পক্ষ থেকে ৪০০ পরিবারের মাঝে রমজান ফুড প্যাকেজ বিতরণ করা হলো। আগামীতেও মানুষকে সহায়তা প্রদান করা হবে।

সিটি মেয়র আরো বলেন, করোনা পরিস্থিতিতে রাজশাহীর কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে সরকারি সহায়তা ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা, ঈদের আগে ঈদ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। আমি সব সময় মানুষের পাশে আছি, আগামীতেও থাকবো।

ফুড প্যাকেজ বিতরণ অনুষ্ঠানের বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তিনি তাঁর বলেন, ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী হয়ে খায়রুজ্জামান লিটন ভাই আপনাদের বলেছিলেন, আমাকে ভোট দিন, আমি আপানাদের সুখে-দুঃখে পাশে থাকবো। তিনি জনগণের বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়ে মহামারি করোনার এই সংকটকালে আপনাদের পাশে থেকে সেই কথা রেখেছেন। করোনা সংক্রমণের শুরু থেকেই তিনি লক্ষাধিক মানুষকে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা দিয়েছেন। আপনারা সবাই খায়রুজ্জামান লিটন ভাইয়ের জন্য দোয়া করবেন, তিনি এভাবেই যেন সব সময় আপনাদের সেবা করে যেতে পারেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোহেল প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন রেড ক্রিসেন্ট সোসাইটির সিটি ইউনিটের যুব প্রধান মোঃ শিমুল হোসেন। যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা সামাজিক দূরত্ব ও শৃঙ্খলা বজায় রাখতে সহায়তা করেন।

এরআগে স্কুল মাঠজুড়ে সামাজিক দূরত্ব মেনে সারি সারি করে বসানো হয় ৪০০ চেয়ার। প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় ফুড প্যাকেজের প্যাকেট। প্রতিটি প্যাকেটে আছে সাড়ে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি লবন, ১ কেজি চিনি ও ৫০০ গ্রাম সুজি। বিকেলে অনুষ্ঠানের প্রধান অতিথি রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন কয়েকজনের হাতে প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে শৃঙ্খলভাবে মাঠ ত্যাগ করেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *