রামেকে আজও করোনায় মৃত্যু ৭, কমেছে সংক্রমণ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসের সাতদিনে এ হাসপাতালে মারা গেলেন ৬০ জন। তবে আগের চেয়ে সংক্রমণের হার কমেছে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টার মধ্যে তারা মারা যান। তারা সবাই করোনায় পজিটিভ ছিলেন। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন এবং রাজশাহী, নাটোর, নওগাঁ ও পাবনার একজন করে।

তিনি জানান, চলতি মাসের সাতদিনে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৬০ জন। এর মধ্যে ৪২ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। এর মধ্যে ১ জুন সাতজন, ২ জুন সাতজন, ৩ জুন নয়জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন ৮ জন, ৬ জুন ছয়জন ও সর্বশেষ ৭ জুন সাতজন মারা যান।

তবে উপসর্গ নিয়ে মারা যাওয়াদের অধিকাংশের পরে পজিটিভ রিপোর্ট আসে বলে জানান ডা. সাইফুল ফেরদৌস।

তিনি আরও জানান, সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালে ভর্তি রয়েছেন ২৩২ জন। এর মধ্যে আইসিউতে ১৮ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২০ জন। এর মধ্যে রাজশাহীর ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন ও নওগাঁর ১ জন। একই সময় হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন।

এদিকে রাজশাহীতে কিছুটা কমেছে করোনাভাইরাস সংক্রমণের হার। রোববার রাজশাহীর দুটি ল্যাবে ৪৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। রাতে নমুনা পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ১৯৭ জনের পজিটিভ আসে।

এতে দেখা যায়, আগের দিনের করোনা শনাক্তের হার থেকে ৮ দশমিক ৯৮ শতাংশ নেমে ৪১ দশমিক ২৯ শতাংশে দাঁড়িয়েছে। যা শনিবার ছিল ৫০ দশমিক ২৭ শতাংশ। তারও আগে গত শুক্রবার এ জেলায় শনাক্তের হার ছিল ৪৯ দশমিক ৪৩ শতাংশ।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রোববার দুই ল্যাবে তিন জেলার ৬০৫ জনের নমুনা পরীক্ষা করে ২৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৪৭৭ জনের নমুনা পরীক্ষায় ১৯৭ জনের পজিটিভ এসেছে। আর চাঁপাইনবাবগঞ্জের ৪৪ জনের নমুনা পরীক্ষায় নয়জন এবং নওগাঁর ৮৪ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা পজিটিভ আসে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *