নাটোরে বিনামুল্যে করোনা ভাইরাস টেস্টিং বুথের উদ্বোধন

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, নাটোর প্রতিনিধিঃস্বাস্থ্যবিধি মেনে চলি করোনা থেকে মুক্ত থাকি এই শ্লোগান নিয়ে নাটোরে বিনামুল্যে করোনা ভাইরাস টেস্টিং বুথের উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে সোমবার শহরের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এই বুথের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। এ সময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, নাটোররে প্রতিদিনই করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। হাসপাতালে গিয়ে লাইন ধরে করোনার নমুনা দিতে গিয়ে অনেকেই ভয় পাচ্ছেন এবং ভোগান্তির ভয়ে অনেকেই তাদের নমুনা পরিক্ষা করাতে আগ্রহী হচ্ছেনা। এছাড়া দরিদ্র ও নিন্ম আয়ের মানুষের কাছেও রয়েছে অর্থ সমস্যা। সাধারন মানুষের ভোগান্তি কমাতে তাদের এই উদ্যোগ।
এভাবে জেলার প্রতিটি উপজেলাতে বুথ খোলা হবে। তারা সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করছেন যেন এই পরিক্ষাটা সকল নাগরিকের জন্য বিনামুল্যে করা যায়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন কাজী মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, পৌরমেয়র উমা চৌধুরী জলি প্রমুখ।এদিকে করোনা ভাইরাস টেস্টিং বুথের উদ্বোধনের পর সোমবার দুপুর  আড়াইটা পর্যন্ত ১১১ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের করোনা ভাইরাস ধরা পড়েছে।
এদিকে সদর আধুনিক হাসপাতালে করোনা রোগীর পর্যাপ্ত পরিমাণ বেড না থাকায় আড়াইশ শয্যার হাসপাতালের দ্বিতীয় তলায় বর্হিবিভাগ করার পরিকল্পনায় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ হাসপাতালের নতুন ভবনের কাজের াগ্রগতি পরিদর্শন করেন। এসময় সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান,  সদর হাসপালের সহকারী পরিচালক পরিতোষ কুমার রায়, ঠিকাদার মীর আমিরুল ইসলাম জাহান সহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকতার্রা উপস্থিত ছিলেন।  অপরদিকে সংক্রমন বেড়ে যাওয়ায় পুলিশ সদস্যরা শহরের প্রধান সড়কসহ গলিপথগুলোতেও অবস্থান নিয়ে অবাধ চলাচল সীমিত করে দিয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি মানাতে জেলা প্রশাসনের একাধক মোবাইল কোর্ট কাজ করে।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *