রাজশাহী’র থিম ওমর প্লাজায় চুরি যাওয়া ০২টি মোবাইল ফোন চট্টগ্রাম হতে উদ্ধার, গ্রেফতার ০২

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ রাজশাহী’র থিম ওমর প্লাজার OPPO BRAND SHOP শো-রুমে অভিনব পদ্ধতিতে চুরি যাওয়া ০২টি এ্যান্ড্রোয়েড মোবাইল ফোন সেট চট্টগ্রাম হতে উদ্ধার হয়েছে। এসময় অভিযুক্ত দুইজনকে আটক করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

ঘটনা সূত্রে জানা যায়, গত ০৯ মার্চ ২০২০ রাত্রী অনুমান ৯.২৪ টায় গৌরহাঙ্গা থিম ওমর প্লাজার ৬ষ্ঠ তলায় OPPO BRAND SHOP শো-রুমে কর্মচারী মোঃ রকি শো-রুম বন্ধ করে চলে যায়। পরদিন ১০ মার্চ ২০২০ সকাল ৯.৫০ টায় সে শো-রুমে এসে দেখে শো-রুমে লাগানো তালা কাটা অবস্থায় আছে এবং শো-রুমের ভিতরে থাকা ৪৮ টি মোবাইল ফোন সেট ও ক্যাশে থাকা নগদ ২,০০,০০০ টাকা অজ্ঞাতনামা ব্যক্তি চুরি করে নিয়ে গেছে। পরবর্তীতে দোকানের মালিক নুরুন নবী শাহ বোয়ালিয়া মডেল থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু করেন।

মামলা রুজুর পরপরই এসআই মোঃ গোলাম মোস্তফা থিম ওমর প্লাজার ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন। ভিডিও ফুটেজে দেখা যায় দোকান বন্ধ করার ২ মিনিট পর পাঁচ-ছয়জন কিশোর অভিনব কায়দায় মাত্র দুই-তিন মিনিটের মধ্যে তালা ভেঙ্গে দোকান হতে মোবাইল ফোন ও নগদ অর্থ চুরি করে নির্বিঘ্নে মার্কেট ছেড়ে চলে যায়। চুরি ঘটনার পূর্বে তারা উক্ত প্লাজার ক্যাফেতে অবস্থান করছিল।

পরবর্তীতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের দিক নির্দেশনায় সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ জনাব উৎপল কুমার চৌধুরীর দীর্ঘ প্রচেষ্টায় তথ্য প্রযুক্তির সহায়তায় আসমীদের অবস্থান সনাক্ত করেন। তার দেওয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এসআই মোঃ গোলাম মোস্তফা, এএসআই মোঃ নাজমুল হক সমন্বয়ে বোয়ালিয়া মডেল থানার একটি টিম গত ৯ জুন ২০২১ সকাল ৭ টায়  চট্টগ্রাম কর্ণফুলী থানার বড় উঠান সাতঘরপাড়া হতে কর্ণফুলী থানা পুলিশের সহায়তায় আসামী মোঃ রায়হান উদ্দিন ও মোঃ ইমরান খাঁন রাজুকে আটক করে। এ সময় আসামীদের নিকট হতে দুইটি OPPO মোবাইল ফোন উদ্ধার হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা চুরির ঘটনার সাথে জড়িত। পরবর্তীতে আসামীদের ব্যক্তিগত মোবাইল ফোন পর্যালোচনা করে গত ২২ মার্চ ২০২০ বিভিন্ন মডেলের ১১টি মোবাইল ফোন ও ২৩ মার্চ ২০২০ বিভিন্ন মডেলের ০৭টি মোবাইল ফোন বিভিন্ন স্থানে বিক্রি করা রেজিষ্ট্রারের সংরক্ষিত ছবি পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী মোঃ রায়হান উদ্দিনের বিরুদ্ধে ঢাকার মহানগরের কাফরুল থানায় একই ভাবে অভিনব কায়দায় চুরি মামলা রয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যায় তারা কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *