স্বাস্থ্যমন্ত্রীর কাছে জামিল ব্রিগেডের ছয় দফা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেলে করোনা রোগীদের জন্য নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহসহ আক্রান্তদের সুচিকিৎসা নিশ্চিতে স্বাস্থ্যমন্ত্রীর কাছে ছয় দফা দাবি জানিয়েছে রাজশাহীর স্বেচ্ছাসেবী সংগঠন জামিল ব্রিগেড।

মঙ্গলবার দুপুরে সংগঠনের নেতারা রাজশাহী জেলা প্রশাসনের হাতে এ সংক্রান্ত একটি স্মারকলিপি হস্তান্তর করেন। জেলা প্রশাসক আব্দুল জলিল স্বাস্থ্যমন্ত্রীর পক্ষে এ স্মারকলিপি গ্রহণ করেন।

জামিল ব্রিগেডের দাবিগুলো হলো- রাজশাহী মেডিকেলে আইউসিইউ বেডের সংখ্যা দ্বিগুণ করা, করোনাক্রান্তদের চিকিৎসায় নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ করা, করোনার রোগী সংখ্যানুপাতে হাসপাতালে আরও ওয়ার্ড ও বেডের সংখ্যা বৃদ্ধি করা, পরিত্যক্ত সদর হাসপাতালকে করোনা হাসপাতালে রূপান্তর করা, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর সংখ্যা বৃদ্ধি ও প্রয়োজনীয় ওষুধপত্রের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করা এবং রাজশাহীতে জরুরিভাবে ভ্যাকসিন কার্যক্রম পুনরায় চালু করা।

জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামাণিক দেবু, অ্যাডভোকেট এন্তাজুল হক বাবুসহ সংগঠনের নেতারা জানান, রাজশাহীতে গত এক মাস ধরে করোনার পিক চলছে। তাই হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে। এ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সক্ষমতা বাড়াতেই তারা এসব দাবি জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রীর কাছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *