সিটি হাসপাতাল নতুন রূপে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করবে : মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:
নতুন আঙ্গিকে আধুনিক চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্য নিয়ে রাজশাহী সিটি হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টায় সিটি হাসপাতাল প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বক্তব্যে মেয়র লিটন বলেন, রাজশাহীতে সিটি হাসপাতাল নতুন রূপে তৃণমূলে পর্যায়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করবে বলে আশা করি। এই হাসপাতালে রোগিরা উন্নত চিকিৎসার আশায় আসবে। সিটি কর্পোরেশনের সীমাবদ্ধতার কারণে চিকিৎসা সেবা দেয়া সম্ভব হয়নি। এরআগে রোগি আসতো কিন্তু পুরোপুরি চিকিৎসা সেবা দেয়া যাচ্ছিলো না। এজন্য সেলট্রনের সুনাম ও দক্ষতা দেখে চুক্তি করা হয়েছে।

রোগিদের ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্য নিয়ে রাজশাহী সিটি হাসপাতালের কার্যক্রম শুরুর সফলতা কামনা করে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শহরতলীর পূর্বাংশ কাজলা, তালাইমারি, বিনোদপুর, কাটাখালির মানুষ সিটি হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে থাকে। আশা করছি অল্পদিনের মধ্যে সেলট্রনের প্রচেষ্টা ও সার্বিক সহযোগিতায় দ্রুত সুনাম অর্জন করবে। সেলট্রনকে সাবির্ক সহযোগিতার জন্য রাসিক, রামেক হাসপাতাল, পুলিশ প্রশাসন পাশে থাকবে।

অনুষ্ঠানে রাজশাহী সিটি হাসপাতাল সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন এর সভাপত্বিতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ন কবির, বিপিএম, পিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজস্ট্রেট নজরুল ইসলাম ও বোয়ালিয়া ডিসি আমির জাফর।

অনুষ্ঠানে রাসিক মেয়র লিটন সিটি হাসপাতালের যাতায়াত ব্যবস্থা উন্নত করার জন্য রাস্তা দ্রুত সংস্কার করার পরিকল্পনার কথা জানান। এছাড়া সিটি হাসপাতালকে আরো চিকিৎসাবান্ধব করার জন্য বিভিন্ন পরিকল্পনা নিয়েছেন বলেও জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, সেলট্রন এর নির্বাহী পরিচালক মাসুদ মহিউদ্দিন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ আগত অতিথিদেও সেলট্রনের পক্ষ থেকে উত্তরীয় পড়িয়ে দেয়া হয়। অনুষ্ঠানে শুরুতে কোরআন তেলাওয়াত পাঠ করেন, বায়তুল হামদ্ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. বোরহান উদ্দিন।

উল্লেখ্য, রাজশাহী সিটি হাসপাতালের চিকিৎসা সেবা নতুন আঙ্গিকে ও আধুনিক পদ্ধতিতে যেসব সেবা দেয়া হবে সেগুলো পাওয়ার পয়েন্ট উপস্থাপনের মাধ্যমে দেখানো হয়। রাজশাহী সিটি হাসপাতালের আধুনিকায়নের উপর ভিডিও পেজেন্টেশন দেখানো হয়।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন বক্তব্যে রাজশাহী সিটি হাসপাতাল সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন বলেন, সিটি হাসপাতালে উন্নত চিকিৎসা ব্যবস্থাপনার জন্য রাজশাহীর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সাহেব সেলট্রনকে দায়িত্ব দিয়েছেন। আশাকরছি অল্পদিনের মধ্যে উন্নত ও আধুনিক চিকিৎসা সেবা প্রদান করে মানুষের বিশ^াস অর্জন করতে সক্ষম হবো।

অনুষ্ঠানের শেষে সম্মানিত প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতি ফিতা কেটে রাজশাহী সিটি হাসপাতালের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

রাজশাহী সিটি হাসপাতালে সেলট্রন স্বল্পমূল্যে ও আন্তর্জাতিক মানের যেসব সেবা দেয়া হবে-জরায়ু ক্যান্সার পরীক্ষা, থ্রি ডি আল্ট্রাসোনোগ্রাম, নরমাল ডেলিভারি, সিজারিয়ান ডেলিভারি, এপেন্ডিসাইটিস সার্জাারি, ১২ চ্যানেল ই.সি.জি, সার্জারি, পিত্তথলী সার্জারি, হল্টার মনিটরিং, রক্ত পরীক্ষা, হার্টের মনিটরিং, ইটিটি, ইকো, হার্নিয়া, টনসিল, সিস্ট ও এক্সরে। এছাড়া সিটি হাসপাতালে ৯টি বিভাগের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হবে-গাইনী, কিডনি, দন্ত, মেডিসিন, ডায়াবেটিক, শিশু, চর্ম ও যৌন, হৃদরোগ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *