উপজাতিকে ধর্ষণচেষ্টা, ইউএনওর বাসার আনসার সদস্যের বিরুদ্ধে মামলা

রাজশাহী

সিরাজগঞ্জ প্রতিনিধি :  সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের বাগদীপাড়া মহল্লার এক উপজাতি নারীকে (৩৫) ধর্ষণ চেষ্টার অভিযোগে মাহবুব আলম (৪৬) নামে এক আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মাহবুব আলম ইউএনওর বাসায় নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন।

তিনি তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের সরাবাড়ি গ্রামের নওজেশ আলীর ছেলে।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ খান বলেন, শাহজাদপুর উপজেলার নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহার সরকারি বাসভবনের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য মাহবুব আলম মঙ্গলবার রাতে বাগদীপাড়া মহল্লার নারীর ঘরে প্রবেশ করে ওই নারীকে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে তিনি কৌশলে সেখান থেকে পালিয়ে যান।

রাতেই তারা বিষয়টি শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার ও শাহজাদপুর উপজেলা আনসার ভিডিপি অফিসারকে অবহিত করেন। তারা বিষয়টি সিরাজগঞ্জ জেলা আনসার ভিডিপির কমান্ড্যান্ট অফিসার সিফাত-ই-খোদাকে জানালে তিনি দ্রুত পদক্ষেপ নিয়ে তাকে সাময়িক বরখাস্ত ও ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

অপরদিকে বুধবার দুপুরে ভিকটিম নিজেই বাদী হয়ে আনসার সদস্য মাহবুব আলমকে আসামি করে শাহজাদপুর থানায় একটি ধর্ষণ চেষ্টা মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা আনসার ভিডিপি অফিসার ইনামুল হক জানান, ইতোমধ্যেই এ ঘটনায় সিরাজগঞ্জ জেলা আনসার ভিডিপির কমান্ড্যান্ট অফিসার সিফাত-ই-খোদা তাকে সাময়িক বরখাস্ত করেছেন।

এ বিষয়ে তথ্য জানতে বুধবার বিকালে শাহজাদপুর উপজেলার নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহার সরকারি বাসভবনের গেটে গেলে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার সদস্য আব্দুস সালাম দুই স্থানীয় সাংবাদিকের সঙ্গে অসদাচরণ করেন ও তাদের লাঞ্ছিত করেন।

বিষয়টি তাৎক্ষণিকভাবে সিরাজগঞ্জ জেলা আনসার ভিডিপির সহকারী কমান্ড্যান্ট অফিসার মো. জসীম উদ্দিনের কাছে অভিযোগ করা হলে তিনি জানান, অসদাচরণের দায়ে তার বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলার নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা বলেন, এ ঘটনায় ওই আনসার সদস্যের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *