ক্ষুদ্র উদ্যোক্তা ও প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে সহায়তা ও গাছের চারা বিতরণ করলেন মেয়র লিটন

রাজশাহী লীড

তথ্যবিবরণী:
রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন জীবনমান উন্নয়নের লক্ষ্যে ক্ষুদ্র উদ্যোক্তাদের সহায়তা ও গাছের চারা বিতরণ করেছেন। মেয়র আজ নগর সভাকক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম যৌথভাবে আয়োজিত অনুষ্ঠানে এসব বিতরণ করেন।

অনুষ্ঠানে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ২০২৩ সালের জন্য প্রকল্প অনুমোদন দিয়েছেন। এরই অংশ হিসেবে বিভিন্ন কার্যক্রম সহায়তা করছে ব্র্যাক। তিনি বলেন, ইতোমধ্যে আবর্জনা অপসারণ কার্যক্রমের সহায়তার জন্য রাজশাহী সিটি কর্পোরেশনকে ১১৫টি ভ্যান গাড়ী প্রদান করেছে ব্র্যাক। দারিদ্রের দুষ্টচক্র থেকে বের করতে আমাদের নিজেদের প্রচেষ্টা আরও বাড়াতে হবে।

মেয়র আরো বলেন, আর্থিকভাবে পিছিয়ে পড়া এ এলাকার উন্নয়নে আমাদের আরও অনেক কাজ করতে হবে। নতুন শিল্প কারখানা স্থাপন করে বেকার সমস্যার সমাধান করতে হবে। সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে তাদের সেভাবে গড়ে তুলতে হবে। যেন তারা নিজেরা নিজেদের ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারে। মেয়র টিউবওয়েল স্থাপন, পাবলিক টয়লেট নির্মাণ, স্বল্প মূল্যে বাড়ি নির্মাণসহ কর্মসংস্থানমূলক ব্র্যাকের এ কার্যক্রমকে স্বাগত জানান ।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শওগাতুল আলমের সভাপতিত্বে প্যানেল মেয়র-১ ও কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ও কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে ১৩টি ওয়ার্ডের ১৫১জনকে বিভিন্ন ট্রেডে সেলাইমেশিন, কম্পিউটার সামগ্রী, অটো সেলাই মেশিন, ইলেকট্রনিক্স সামগ্রী, কাপড়, ফ্রুটস, মুদি দোকানের সামগ্রী, গরু, ছাগল প্রদান করা হয়। এছাড়াও ১৩টি ওয়ার্ডে ২শ জনকে বিভিন্ন প্রজাতির ১ হাজার ১শ ১১টি গাছের চারা প্রদান করা হয়। এ প্রকল্পের আওতায় ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *