কেশরহাট পৌরসভায় বৃক্ষরোপন কর্মসূচি পালিত

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: পরিবেশের বিপর্যয় থেকে দেশবাসীকে বাঁচানোর পাশাপাশি অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার জন্য বেশি বেশি গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আজকে বিশ্ব পরিবেশ দিবসে আমি নিজে বৃক্ষ রোপণ করলাম। সেই সাথে সব দেশবাসীকে আহ্বান জানাব, যার যেখানে যতটুকু জায়গা পান গাছ লাগান’। ‘তিনটা করে গাছ লাগাতে পারলে সবচেয়ে ভালো হয় বলে তিনি মনে করেন। আর সেটা যদি না পারেন, অন্তত একটি করে পারলেও গাছ লাগাবেন। আমরা চাই, একটা ফলদ, একটা বনজ, একটা ভেষজ-এই তিন ধরনের গাছ লাগাবেন।’ এরই সূত্র ধরে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কেশরহাট পৌরসভায় বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে।

আজ মঙ্গলবার ১৩ই জুলাই বেলা ১১ টায় কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ এই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন। প্রথমে তিনি পৌর চত্তরে নিজ হাতে আমরুপালী জাতের একটি আম গাছ রোপনের মধ্যদিয়ে বৃক্ষরোপন কর্মসূচির সূচনা করেন। এর পর পৌরসভার প্রায় সকল কাউন্সিল ও পৌর কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ঔষুধী জাতের বৃক্ষরোপন করেন।

বৃক্ষরোপন শেষে মেয়র শহিদুজ্জামান শহিদ বলেন, আমার পৌর এলাকায় বসবাসকারী প্রতিটি নাগরিককে আমি অনুরোধ জানাচ্ছি অন্ততপক্ষে একটি করে গাছ লাগাবেন।

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *