আলিফ লাম মিম ভাটার মোড় থেকে চৌদ্দপায়া পর্যন্ত নতুন ফোরলেন সড়কে বসছে দৃষ্টিন্দন সড়ক বাতি, কাজ পরিদর্শনে রাসিক মেয়র

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টারঃ  রাজশাহী মহানগরীর আলিফ লাম মীম ভাটার মোড় হতে ছোট বনগ্রাম, মেহেরচন্ডী, বুধপাড়া, মোহনপুর হয়ে চৌদ্দপায়া পর্যন্ত নির্মিত নতুন ফোরলেন সড়কে বসছে দৃষ্টিনন্দন সড়কবাতি। সড়কবাতি বসানোর জন্য এখন নির্মাণ করা হচ্ছে পোলের ভিত্তিকলাম। মঙ্গলবার বিকেলে এই কাজ পরিদর্শন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় কাজের অগ্রগতি সহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন সিটি মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন, উপ-সহকারী প্রকৌশলী তানভীর হাসান সজীব, কার্যসহকারী রবিউল ইসলাম বাবু।

উল্লেখ্য, সম্প্রতি রাজশাহী-নওগাঁ মহাসড়কের আলিফ লাম মীম ভাটার মোড় হতে ছোট বনগ্রাম, মেহেরচন্ডী, বুধপাড়া, মোহনপুর হয়ে চৌদ্দপায়া রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিমমুখি ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার ৪ লেন সংযোগ সড়ক নির্মাণ করা হয়েছে। সড়কের দুই পাশে ফুটপাথ, ১টি ব্রীজ, ৮টি কালভার্ট, মিডিয়ান ও ট্রাফিক কাঠামো নির্মাণ এবং ৩২৭ দশমিক ৫০ মিটার দৈর্ঘের ফ্লাইওভার নির্মিত হয়েছে। ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার ৪ লেন সড়কে বসানো হবে ২৮৫টি পোল। এরমধ্যে ২৪০টি পোলে দুটি করে মোট ৪৮০ সড়কবাতি এবং ৪০টি পোলে একটি ৪০টি সড়কবাতি বসানো হবে। দৃষ্টিনন্দন সড়কবাতি বসানোর পর সড়কটির আলোকায়ন হওয়ার পাশাপাশি সৌন্দর্য্যও বৃদ্ধি পাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *