ডা. অর্ণা জামানের উদ্যোগে রাজশাহীতে নানা কর্মসূচির মাধ্যমে সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মবার্ষিকী পালিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের শিশুদের নিয়ে কেক কেটেছেন বাংলাদেশ আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

মঙ্গলবার (২৭ জুলাই) সাড়ে ১২টায় উপশহরে অবস্থিত শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রভাষক রেজভী আহমেদ ভুঁইয়া।


এ সময় ডা. অর্ণা জামান বলেন, ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে ঘটে যাওয়া বিপ্লবের স্থপতি সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ। জয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার পুত্র। তিনি মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের এদিনে জন্মগ্রহণ করেন। দেশ স্বাধীন হওয়ার পর তার নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা এ দু’জনের স্বপ্ন বাস্তবায়নে এবং ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার কারিগর হিসেবে কাজ করছেন পরিশ্রমী, মেধাবী ও পরিচ্ছন্ন জীবন-জীবিকার অধিকারী কম্পিউটার বিজ্ঞানী সজীব ওয়াজেদ জয়।


অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয়ের সুস্বাস্থ্য ও দীঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।  ডা. অর্ণা জামান সজীব ওয়াজেদ জয়ের সুস্বাস্থ্য ও সফলতা কামনা করেন।


এরপরে স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী রেলওয়ে স্টেশনে অবস্থারত ছিন্নমূল অসহায় কয়েক শতাধিক মানুষের মাঝে  দুপুরের খাবার বিতরণ করেন ডা. অর্ণা জামান। এছাড়াও সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে অনলাইনে ওয়েবিনার ও আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *