বিএমডিএ কর্তৃক বিনামূল্যে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কাজের উদ্বোধন

রাজশাহী লীড

স্টাফ রির্পোটার: মুজিব বর্ষ উপলক্ষ্যে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কর্তৃক বাস্তবায়নাধীন “পুকুর পুনঃখনন ও ভ‚-উপরিস্থ পানি উন্নয়নের মাধ্যমে ক্ষুদ্র সেচে ব্যবহার” (এসডবিøউআইপি) প্রকল্পের আওতায় ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে বিনামূল্যে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৭ আগস্ট) বেলা ১১.৩০ টায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য বেগম আখতার জাহান রাজশাহী জেলার পবা উপজেলার হরিপুর ইউনিয়নের বেড়পাড়া চাতরা কবর স্থানে, গোদাগাড়ী উপজেলার সাধুরমোড় রাতাহারি কেন্দ্রিয় ঈদগাহ, পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের পমপাড়া আশ্রায়ন প্রকল্প ও বাগমারা উপজেলায় ২০২১-২২ অর্থ বছরে বিনামূল্যে চারা বিতরণ ও বৃক্ষরোপন কাজের শুভ উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএমডিএ’র নির্বাহী পরিচালক প্রকৌঃ মোঃ আব্দুর রশীদ, উক্ত প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌ. মোঃ শরীফুল হক, বজলে রেজভী আল হাসান (মুঞ্জিল), চেয়ারম্যান, হরিপুর ইউনিয়ন পরিষদ, পবা, রাজশাহী, মোঃ সাইদুর রহমান (বাদল), সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, হরিপুর ইউনিয়ন শাখা, পবা, রাজশাহী, মোঃ কামরুজ্জামান (নবাব), সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, হরিপুর ইউনিয়ন শাখা, পবা, রাজশাহী, চেয়ারম্যান, গোদাগাড়ী ইউনিয়ন পরিষদ, গোদাগাড়ী, রাজশাহী, মোঃ সৈবুর রহমান, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, গোদাগাড়ী ইউনিয়ন শাখা, গোদাগাড়ী, রাজশাহী, মোঃ দুরুল হুদা, সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, গোদাগাড়ী ইউনিয়ন শাখা, গোদাগাড়ী, রাজশাহী, মোঃ আব্দুল মালেক মন্ডল, মেয়র, ভবানীগঞ্জ পৌরসভা, বাগমারা, রাজশাহী ও সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, ভবানীগঞ্জ পৌর শাখা, বাগমারা, রাজশাহী, মোঃ আব্দুল জলিল, সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, ভবানীগঞ্জ পৌর শাখা, বাগমারা, রাজশাহী, মোঃ সাজ্জাদ হোসেন মুকুল, চেয়ারম্যান, শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদ, পুঠিয়া, রাজশাহী, মোঃ আব্দুর রহিম মোল্লা, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, শিলমাড়িয়া ইউনিয়ন শাখা, পুঠিয়া, রাজশাহী, মোঃ শুকুর আলী সরদার, সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, শিলমাড়িয়া ইউনিয়ন শাখা, পুঠিয়া, রাজশাহী, মোঃ রহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, শিলমাড়িয়া ইউনিয়ন শাখা, পুঠিয়া, রাজশাহী।
এছাড়াও বিএমডিএ’র রাজশাহী রিজিয়নের বিভিন্ন জোন দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং সংশ্লিষ্ট এলাকার উপকারভোগী সাধারণ জনগণ জুম (তড়ড়স) প্লাট ফর্ম এর মাধ্যমে সভায় সুংযুক্ত ছিলেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রকৌ. মোঃ জিন্নুরাইন খান, রাজশাহী রিজিয়ন, রাজশাহী।
রাজশাহী জেলার বিভিন্ন উপজেলায় ২০২১-২২ অর্থবছরের লক্ষ্যমাত্রা অনুযায়ী পুনঃ খননকৃত পুকুর/দিঘীর পাড়ে ৩৩০০০ টি বৃক্ষরোপন কার্যক্রম চলমান রয়েছে এবং মুজিববর্ষ উপলক্ষ্যে রাজশাহী জেলার ০৯ টি উপজেলায় প্রতিটিতে ১০০ টি করে মোট ৯০০ টি ফলদ বৃক্ষ বিনামূল্যে বিতরণ করা হয়। উপস্থিত ব্যক্তিবর্গগণ “পুকুর পুনঃখনন ও ভ‚-উপরিস্থ পানি উন্নয়নের মাধ্যমে ক্ষুদ্র সেচে ব্যবহার” (এসডবিøউআইপি) প্রকল্পের বিনামূল্যে চারা বিতরণ, বৃক্ষরোপন ও অন্যান্য কার্যক্রমের সফলতা কামনা করেন। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর চেয়ারম্যান বেগম আখতার জাহান ভার্চুয়াল সভায় সংযুক্ত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৃক্ষরোপনের মাধ্যমে প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য রক্ষার যে স্বপ্ন দেখে ছিলেন তা বাস্তবায়নে বিএমডিএ’র সকল কর্মকর্তা/কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাধারণ জনসাধারণ, জেলা ও উপজেলা প্রশাসনসহ সকলের আন্তরিক সহযোগিত কামনা করেন।
ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে উক্ত বিনামূল্যে চারা বিতরণ ও বৃক্ষরোপন কাজের শুভ উদ্বোধনসহ সার্বিক কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *