বাগমারায় ভ্রাম্যমাণ অভিযানে ১ জনের ২০ হাজার টাকা জরিমানা

রাজশাহী লীড

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নের বাঁধ দিয়ে পানি আটকিয়ে মাছচাষ  করার দায়ে একজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত ।বৃহস্পতিবার দুপুরে বাগমারা উপজেলা  নির্বাহী অফিসার (এক্সিকিউটিভ) ম্যাজিস্ট্রেট  জাকিউল ইসলামের নেতৃত্বে ও ভূমি অফিসের স্টাফদের নিয়ে পরিচালিত অভিযানে একজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার(এক্সিকিউটিভ)ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম  তার সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান।এসময়  বিল অবমুক্ত না রেখে বাঁধ দিয়ে পানি চলাচলে বাধা দিয়ে মাছ চাষের  দায়ে বোয়ালিয়া বিলের সাধারন সম্পাদক বোয়ালিয়া গ্রামের ফারাদ উল্যার ছেলে শহিদুল ইসলামকে ২০ হাজার জরিমানা করা হয়।

অভিযানের সময় (এক্সিকিউটিভ) ম্যাজিস্ট্রেট   জাকিউল বলেন,বাঁধ দিয়ে মাছ চাষের ফলে পানি প্রবাহিত হতে পারছেনা যার ফলে প্রকৃতির ব্যাপক ক্ষতি হচ্ছে। জনস্বার্থে এ অভিযান পরিচালিত করা হচ্ছে। প্রাকৃতিক পরিবেশ রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আজকে সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত গোবিন্দপাড়া ইউনিয়নের গোবিন্দপাড়া স্কুলের কাছের ব্রীজ,এনায়েতপুর বাজারঘাটা ব্রীজ, শালজোড় কাপড়বান্দা ব্রীজ , বোরতলার ব্রীজ ও চাইসারা ব্রীজ এর মুখ খুলে অবমুক্ত করেন এবং এসময় ব্রীজের নিচে থাকা বাঁশের তৈরী বানা,বাঁশ,ও নেটের জাল পুড়িয়ে ফেলা হয় এবং বিলের মাছ চাষিদের পানি চলাচলে উন্মুক্ত করে ব্রীজের মুখ খুলে দিতে নির্দেশ দেন।গোবিন্দপাড়া  ইউপি চেয়ারম্যান বিজন সরকার বলেন যে, সকল বিল অবমুক্ত না থাকার কারনে আজ জীব ও বৈচিত্র ধ্বংস্য হয়ে যাচ্ছে এজন্য বিল অবমুক্ত রেখে পানির সাধারন প্রবাহ ঠিক রাখতে হবে।আজকের এই অভিযানে অনেক মানুষেররই মনে স্বস্তির আশা সন্চার হয়েছে বলে জানান সাধারন মানুষ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *