বাঘায় পাকা সড়কগুলোর বেহাল অবস্থা

রাজশাহী লীড

আব্দুল হামিদ মিঞা, বাঘা (রাজশাহী): রাজশাহীর বাঘা-লালপুর, আড়ানী-বাগাতিপাড়া সড়কের বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার ও পানি নিস্কাশনের ব্যবস্থা না হওয়ায় পাকা সড়কের বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে বড় বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে।

 

জানা যায়, বাঘা-ঈশর্দী সড়কের বাঘা পৌরসভার বাসস্ট্যান্ড, জিরো পয়েন্ট, বাঘা উচ্চ বিদ্যালয়ের সামনে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই পানি জমে থাকে। ফলে চলাচলকারীরা দূর্ভোগে পড়ে। আড়ানী-দিঘা, তেঁথুলিয়া-দিঘা, আড়ানী-বাগাতিপাড়া, বাঘা বঙ্গবন্ধু চত্বর-সড়কঘাট সড়কের বেহাল অবস্থায় রয়েছে।

 

আড়ানী রেলস্টেশনের নুরনগর খয়েরমিল রেলগেট থেকে বাঘা উপজেলার সীমানÍ পাকা রাস্তা গ্রামের প্রায় এক কিলোমিটার অসংখ্য স্থানেই খানাখন্দের পাশাপাশি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ভাঙাচোরা সড়কে সার্বক্ষণিক কাদাপানিতে পরিণত হয়ে যায়।
এ বিষয়ে পাকা ইউনিয়নের মাকুপাড়া গ্রামের খোদা বক্র বলেন, এ অঞ্চলের সব মানুষ আড়ানী বাজারে ক্রয়-বিক্রয় করেন। এ সড়ক দিয়ে চলতে গিয়ে মোটরসাইকেলের চাকা স্লিপ করে আমার ডান হাতে আঘাত লেগে অনেক দিন ভুগতে হয়েছে।

 

বাঘা জিরো পয়েন্টের সামনে কোকারিজ ব্যবসায়ী মাহবুর রহমান বলেন, একটু বৃষ্টি হলেই জিরো পয়েন্ট এলাকায় পাকা সড়কে পানি জমে যায়। ফলে চলাচলকরীরা দূর্ভোগের মধ্যে চলাচল করতে হয়। তিনি বলেন, আমার এক বন্ধু এক বিয়ের অনুষ্টানে যাবে মর্মে, সুন্দর জামা কাপড় পড়ে এই রাস্তা দিয়ে হেটে আসছিল। এ সময় অন্যদিকে থেকে আসা একটি মাইক্রো চাকার ছিটকে জামা কাপড় নষ্ট হয়ে যায়। কোন উপায় নেই, পরে সে পূনরায় বাড়ি থেকে আবার জামা কাপড় পরিবর্তন করে সেই বিয়ের অনুষ্টানে যায়।

সড়কে অটোরিকশাচালক শামীম বলেন, খানাখন্দের কারণে সড়কে বিভিন্ন যানবাহন প্রাায়ই দুর্ঘটনার কবলে পড়তে হয়। ফলে অনেকেই আহত হচ্ছেন।

বাঘা পৌর মেয়র আবদুর রাজ্জাক বলেন, পানি নিস্কাশনের বিষয়ে প্রকল্প করা হচ্ছে। অতিশীর্ঘই পানি নিস্কাশনের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

বাঘা উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার বলেন, আড়ানী-বাগাতিপাড়া সড়কটি তিন বছর আগে সড়ক ও জনপথ বিভাগের অধীনে নেওয়া হয়েছে। তাই সড়কটি সম্পর্কে বর্তমানে কিছু জানা নেই। এছাড়া অন্য সড়কগুলোর বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

 

এ বিষয়ে উপবিভাগীয় প্রকৌশলী, সড়ক উপ-বিভাগ-১, রাজশাহী মোঃ নাহিনুর রহমান বলেন, আড়ানী-বাগাতিপাড়া সড়কটির বিষয়ে তদন্ত করা হয়েছে। নতুন একটি প্রকল্প হচ্ছে। এই প্রকল্পের সঙ্গে সংযোজন করে সড়কটির কাজ করা হবে।

 

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *