রাসিকের জন্ম-মৃত্যু নিবন্ধন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ‘রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় জন্ম গ্রহণকারী ৪৫ দিন বয়সী প্রতিটি শিশুর জন্ম নিবন্ধন শতভাগ নিশ্চিত করতে হবে। শিশুর জন্ম নিবন্ধন কার্যক্রম গতিশীলকরণে ওয়ার্ড সচিব ও স্বাস্থ্যকর্মীদের সমন্বিতভাবে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’


মঙ্গলবার দুপুরে নগর ভবনের সিটিহল সভাকক্ষে আয়োজিত জন্ম-মৃত্যু নিবন্ধন স্থায়ী কমিটির সভায় এসব কথা বলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাস্থ্যসেবায় রাজশাহী সিটি কর্পোরেশনের রয়েছে অভাবনীয় সাফল্য। সেই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের গতিশীল নেতৃত্বে এ নগরীর সকল উন্নয়ন কর্মকান্ড এগিয়ে চলেছে। বিভিন্ন কার্যক্রমের ন্যায় রাজশাহী মহানগরী করোনার টিকাদান কার্যক্রমে দেশে সকলের চেয়ে এগিয়ে। মাননীয় মেয়র মহোদয়ের সফল উদ্যোগে এটি সম্ভব হয়েছে। পরিচালক স্বাস্থ্য ও সিভিল সার্জন সহযোগিতায় এ গণটিকা কার্যক্রম পরিচালিত হচ্ছে। এর এটি বাস্তবায়ণে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।  


সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের জন্ম-মৃত্যু নিবন্ধন স্থায়ী কমিটির সভাপতি ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন টুনু। বিশেষ অতিথি ছিলেন রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু। বক্তব্য দেন রাসিকের সচিব মোঃ মশিউর রহমান। স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম। মঞ্চে উপবিস্ট ছিলেন জন্ম-মৃত্যু নিবন্ধন কমকর্তা নাজমা খাতুন।


সভায় শিশুর জন্ম নিবন্ধনের প্রয়োজনীয়তার বিষয়ে এলাকায় মাইকে প্রচার, শুক্রবার জুম্মার নামাজে আলোচনা করতে ও প্রতিটি ওয়ার্ডে নবজাতক শিশুর তথ্য সংগ্রহ করে ওয়ার্ড অফিসে জমা দিতে স্বাস্থ্যকর্মীদের অনুরোধ জানানো হয়েছে। সকল জন্ম ও মৃত্যু নিবন্ধন হার বৃদ্ধি করতে হবে। শিশুর বিসিজি টিকা দেওয়ার পূর্বে অথবা টিকা দেওয়ার সময় শিশুর জন্ম নিবন্ধন ফরম পূরণ করে ওয়ার্ড সচিবদের নিকট জমা দিতে হবে।
সভায় রাসিকের সকল ওয়ার্ডের সচিব, ডাটা এন্ট্রি অপারেটর ও স্বাস্থ্য বিভাগের টীমলিডারগণ উপস্থিত ছিলেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *