রামেকের করোনা ইউনিটে আজও ৫ জনের মৃত্যু

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত রোগী দুজন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। গতকালও এই হাসপাতালে করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছিল।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই পাঁচজনের মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর তিনজন, নওগাঁর একজন ও পাবনার একজন। এদের মধ্যে দুইজন পুরুষ ও তিনজন নারী।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ১৪ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন। শনিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৪২ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১৯ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৬৮ জন করোনায় পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৩১ জন।

রামেক পরিচালক জানান, শুক্রবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ১৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক ৫৩ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১০ শতাংশে। যা আগের দিন বৃহস্পতিবার ছিল ১৩ দশমিক ৫৩ শতাংশ। এর আগে গত বুধবার এ জেলায় সংক্রমণের হার ছিল ১৫ দশমিক ১৮ শতাংশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *