রাসিকের অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ কমিটির সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড
স্টাফ রিপোর্টার:  রাজশাহী সিটি কর্পোরেশনের অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগর ভবনের সরিৎ দত্তগুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

সভাপতির বক্তব্যে প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু বলেন, মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নগরীর পরিচ্ছন্ন পরিবেশের উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন, নাগরিক সেবা বৃদ্ধিসহ কর্মসংস্থান সৃষ্টিতে নানা উদ্যোগ গ্রহণ অব্যাহত রেখেছেন। সবুজ পরিচ্ছন্ন নগরী হিসেবে রাজশাহী ইতোমধ্যে পরিচিতি লাভ করেছে। রাজশাহী সিটি কর্পোরেশনের আয়তন বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে। এ অঞ্চলে বৃহৎ শিল্প কারখানা না থাকায় অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া এ অঞ্চলের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। নাগরিক সেবা ও মহানগরীর উন্নয়ন কর্মকান্ডকে ত্বরান্বিত করতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প অনুমোদন করেছেন। প্রকল্পটির আওতায় বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, পথচারীদের চলাচলের সুবিধার্থে ও যানজট নিরসনে সিটি কর্পোরেশন অটোরিক্সা ও চার্জার রিক্সা নিয়ন্ত্রণ নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা হয়েছে। যা দেশে মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। লকডাউন পরবর্তীতে নগরীর যানজট নিয়ন্ত্রণ ও সড়কে শৃঙ্খলা আনয়নে নীতিমালা অনুযায়ী সকাল-বিকাল দুই রং এর নিয়ম মেনে গাড়ী চালাতে হবে।

সভায় জানানো হয়, ২০২০-২১ অর্থবছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অটোরিক্সা ও চার্জার রিক্সার নবায়নের মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত গৃহীত হয়।  যারা ২০২০-২০২১ অর্থবছরে অটোরিক্সা, চার্জার রিক্সা ও ড্রাইভিং লাইসেন্সের নবায়ন করেন নাই তাঁদের আগামী ৩০ সেপ্টেম্বর মধ্যে নগরভবনে উপযানবাহন শাখায় সরাসরি যোগাযোগের জন্য অনুরোধ জানানো হয়েছে। চার্জার রিক্সা সিটি কর্পোরেশন কর্তৃক নির্ধারিত একটি রঙে রূপান্তর করা হবে। অটোরিক্সা, চার্জার রিক্সা চালকদের নির্ধারিত পোশাক পরিধান ও প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম তজু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, ট্যাক্সেশন কর্মকর্তা লাইসেন্স মোঃ সারোয়ার হোসেন, সহকারী প্রোগ্রামার মোঃ হেলালুজ্জামান সরকার, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (যানবাহন) কাজী আনোয়ারাদিল,  পরিদর্শক সাইদুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম,  রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ সভাপতি মোঃ লিয়াকত আলী, জাতীয় রিক্সা ভ্যান রাজশাহী মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক মোঃ রিমন শেখ।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *