রামেকের করোনা ইউনিটে আরও ৫ জনের মৃত্যু

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে পর পর দু’দিন ১০ জন করে মৃত্যু হলেও আজ মারা গেছেন পাঁচজন। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত একজন এবং উপসর্গ নিয়ে মারা যান চারজন। এদের মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই পাঁচজনের মৃত্যু হয় বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, মৃতদের মধ্যে রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন ও নওগাঁর একজন। যাদের মধ্যে তিনজনের বয়স ৬০ বছরের উপরে। বাকি দুজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২২ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ জন। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৪০ জন। যাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১১ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৫০ জন করোনায় পজেটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৮ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৩২ জন।

রামেক পরিচালক জানান, সোমবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ২৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আগের দিনের চেয়ে ১ দশমিক ৭০ শতাংশ কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ২৫ শতাংশ। যা আগের দিন রোববার ছিল ১৪ দশমিক ৯৫ শতাংশ। এর আগে গত শনিবার শনাক্তের হার ছিল ৯ দশমিক ৪৫ শতাংশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *