নাটোরে ৪ দফা দাবী বাস্তবায়নে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদের মানববন্ধন 

রাজশাহী লীড
নাটোর প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ৪ দফা দাবী বাস্তবায়নে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদ মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে।
আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে কালেক্টরেট ভবনের সামনে সংগঠনের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা কমিটির আহবায়ক নজরুল ইসলাম, সদস্য সচিব চৌধুরী সাজ্জাদ আরেফিন, আইডিইবি জেলা কমিটির সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মোস্তফা কামালসহ নেতৃবৃন্দ।
একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী কতৃক অনুমোদিত চলমান ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে হ্রাস করে তিন বছরে রূপান্তরে শিক্ষা মন্ত্রনালয়ের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধসহ ৪ দফা দাবী তুলে ধরে বক্তারা বক্তব্য রাখেন।
তারা বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার কফিনে শেষ পেরেকটি মারার আত্মঘাতি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে বৈশ্বিক মহামারির মধ্যেও দেশের ৫ লক্ষাধিক ডিপ্লোমা ইঞ্জিনিয়র, সরকারী-বেসরকারী পলিটেকনিকে অধ্যয়নরত চার লক্ষাধিক ছাত্র-শিক্ষকগণ চরম ক্ষুব্ধ হয়ে উঠেছে। স্বল্পতম সময়ের মধ্যে তাদের দাবী না মানা হলে তারা কঠোর কর্মসুচিরও ঘোষণা দেন।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *