বাঘায় ‘ মশক নিধন ও ডেঙ্গু সচেতনতায় ‘ভিডিও কনফারেন্স’

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে মশক নিধন ও ডেঙ্গু সচেতনতা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী জেলা প্রশাসক ভিডিও কনফারেন্স’ এর মাধ্যমে সভার আয়োজন করেন। রোববার (৪-৮-১৯) বিকেলে বাঘা উপজেলাসহ জেলার ৯টি উপজেলার সাথে সরাসরি ভিডিও কনফারেন্স’ এর আয়োজন করা হয়। ‘সচেতন হই, নিজে বাঁচি, অপরকে বাঁচাই’ এ বিষয় ভিক্তিক আলোচনায় জেলা প্রশাসক হামিদুল হক, প্রত্যেক উপজেলার জনপ্রতিনিধি,নির্বাহি অফিসার,দপ্তর প্রধানসহ সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কথা শোনেন ও ডেঙ্গু সচেতনতায় মশক নিধন,জঙ্গল পরিস্কার করার পরামর্শ দেন।

এসময় জেলা প্রশাসক বলেন,লোক দেখানো নামমাত্র কাজ চাইনা। প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে দেশের মানুষের জন্য নিবেদিত হয়ে ডেঙ্গু প্রতিরোধে কাজ করতে হবে। কোথাও যেন এডিস মশা বাসা বাঁধতে না পারে সেজন্য উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহের উদ্যোগে ড্রেন, নালা, খাল, জলাশয়, মজা পুকুর থেকে কচুরিপানাসহ আবাসিক, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান এলাকার জঙ্গল ও অন্যান্য ময়লা পরিষ্কার করতে হবে।

বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা,বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক,আড়ানি পৌর মেয়র মুক্তার আলী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রাজনীতিক,মুক্তিযোদ্ধা, উপজেলার দপ্তর প্রধান,শিক্ষক,সামাজিক-সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতা,গনমাধ্যম কর্মীসহ সুধীবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *