রাজশাহীতে সাংবাদিক মাসুদ রানা রাব্বানী’র নি:শর্ত মুক্তির দাবিতে মানববন্ধন

রাজশাহী

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আয়োজিত মানববন্ধনে দৈনিক খোলা কাগজ ও দৈনিক বার্তার স্টাফ রিপোর্টার মাসুদ রানা রাব্বানীসহ কারাবন্দী সকল সাংবাদিককে অবিলম্বে নি:শর্ত মুক্তি মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । মানববন্ধনে সাংবাদিকদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান হয়।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে নগরীর সোনাদিঘী মোড়ে সড়কে রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর প্রেসক্লাব ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সভাপতি এসএম আব্দুল মুগনী নীরো।

সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) ও রাজশাহী মহানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, রাজশাহী মহানগর প্রেসক্লাবের অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ প্রমুখ। এতে অন্যদের মধ্যে রাজশাহী মহানগর প্রেসক্লাবের সহসভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামান, আজীবন সদস্য শ্রী পরিমল কুমার ঘোষসহ মহানগর প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির অন্য নেতৃবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক রাব্বানীকে যে প্রক্রিয়ায় গ্রেফতার করা হয়েছে তা খুবই দু:খজনক। একটি মারপিটের মামলা দায়েরের চার ঘণ্টারও কম সময়ের মধ্যে বিনা ওয়ারেণ্টে সাংবাদিক রাব্বানীকে নিজ বাড়ির সামনে থেকে পুলিশ গ্রেফতার করে নিয়ে গেছে। অন্য আসামির সাথে তাকে হাতকড়া পরিয়ে আদালতে নেয়া হয়েছে। যা নিন্দনীয়। তারা অবিলম্বে সাংবাদিক রাব্বানীসহ কারাবন্দী সকল সাংবাদিকের মুক্তি দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে তাঁরা হুসিয়ারি উচ্চারণ করেন। সমাবেশে সাংবাদিক নেতারা পেশাদার সাংবাদিকদের ঐক্যবব্ধ হওয়ার আহবান জানান।

 

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *